ঢাকা,মঙ্গলবার, ১৫ জুন ২০২১

চকরিয়া পৌরসভা নির্বাচন ২১ জুন হলেও প্রচারণায় মাঠে নেই প্রার্থীরা

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: প্রচারণায় বিধি নিষেধ না থাকলেও কক্সবাজারের চকরিয়া পৌরসভা নির্বাচনের প্রচারণা ঝিমিয়ে পড়েছে। গত ২জুন নির্বাচনের তারিখ ঘোষিত হলেও ৬ জুন পর্যন্ত লকডাউন কার্যকর থাকায় প্রচারণায় মাঠে নামেনি মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।

এদিকে ৭ জুন থেকে ১০ দিনের জন্য আবারো বিধি নিষেধের মেয়াদ বাড়ানো হয়েছে। এতে এই সুযোগকে কাজে লাগিয়ে প্রার্থী ও তাদের সমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভোটের প্রচারণা চালাচ্ছে।

চকরিয়া পৌরসভার কয়েকজন ভোটার নাম প্রকাশ না করে বলেন, বিধি-নিষেধ মেনে নির্বাচনী প্রচারণায় কোন বাঁধা না থাকলেও মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা কোন ধরনের প্রচারণায় নেই। এতে ভোটারদের মাঝে নির্বাচনের আমেজ পরিলক্ষিত হচ্ছেনা। এমনকি অনেক প্রার্থীদের চেনেন না বলে দাবী করেছেন তারা।

চকরিয়া পৌরসভার বর্তমান মেয়র ও নৌকা প্রতিকের প্রার্থী আলমগীর চৌধুরী বলেন, বৃষ্টির কারণে প্রচারণা একটু স্থবির হয়ে পড়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে প্রচারণা শুরু হবে বলে তিনি জানান।

মেয়র প্রার্থী এডভোকেট ফয়সাল সিদ্দিকী বলেন, নির্বাচনী প্রচারণায় বিধি নিষেধ না থাকলেও লকডাউন কার্যকর থাকায় সাধারণ মানুষ নির্বাচনমুখি হচ্ছে না। এর পরও ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে যোগাযোগ রাখা হচ্ছে।

চকরিয়া পৌরসভার স্বতন্ত্র মেয়র প্রার্থী জিয়াবুল হক নিজে কয়েকজন সমর্থক নিয়ে বৃষ্টি উপেক্ষা করে বাড়িঘরে, রাস্তা-ঘাটে ও চায়ের দোকানে জমিয়ে তুরেছে নির্বাচনী প্রচারণা। তিনি প্রতিটি বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের কাছ থেকে তার প্রতীক নারিকেল গাছ মার্কায় ভোট ভিক্ষা করেই চলেছেন। তিনি বলেন, নির্বাচনী প্রচারণায় বিধি নিষেধ না থাকলেও লকডাউন কার্যকর থাকায় স্বাস্থ্যবিধি মেনেই নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছি ইনশাল্লাহ।

চকরিয়া পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরনা জ বলেন, নির্বাচনী প্রচারণা চালাতে নির্বাচন কমিশন থেকে বিধি নিষেধ নেই। এরপরও লকডাউনের বিধিনিষেধ মেনে প্রচারণা চালানো যাবে।
উল্লেখ্য, আগামী ২১ জুন ইভিএমের মাধ্যমে চকরিয়া পৌরসভার নির্বাচন অনুষ্টিত হবে।

পাঠকের মতামত: