ঢাকা,বৃহস্পতিবার, ৬ মে ২০২১

চকরিয়ায় করোনায় কর্মহীন ১৫০০পরিবারে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা

এম.মনছুর আলম, চকরিয়া :: করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের প্রভাবে কর্মহীন কক্সবাজারের চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকার ধর্মবর্ণ নির্বিশেষে দেড় হাজার দরিদ্র পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক সহায়তা উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৪ মে) দুপুরে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চকরিয়া উপজেলা পরিষদস্থ মগবাজার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে কর্মহীন পাঁচ শতাধিক পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে উপহার হিসেবে খাদ্য সামগ্রী। একইদিন উপজেলা প্রশাসনের উদ্যোগে ডুলাহাজারা ও ফাঁসিয়াখালী ইউনিয়নের এক হাজার পরিবারকে দেওয়া হয়েছে মানবিক সহায়তা ও বিশেষ ভিজিএফ কর্মসুচির খাদ্য সহায়তা।

চকরিয়া মগবাজার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ধর্মবর্ণ নির্বিশেষে হতদরিদ্র মাঝে মানবিক সহায়তা বিতরণ উদ্বোধন করেন কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম।

বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক আবু সুফিয়ান, চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী, উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তানভীর হোসেন, থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের, উপজেলা বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. মাসুদুর রহমান, সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজিমুল হক আজিম প্রমূখ।

উদ্বোধনী অনুষ্ঠানে কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, ‘করোনাসহ যে কোন দুর্যোগের সময় মানুষের পাশে সবসময় দাঁড়িয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী। করোনাকালীন এবারের রমজান এবং সামনের ঈদে যাতে কোন গরীব, অসহায় দরিদ্রপীড়িত মানুষ অনাহারে না থাকেন সেজন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এই মানবিক উপহার প্রদান করা হচ্ছে।’

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর এই মানবিক সহায়তা দেওয়া হয়েছে চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকার পাঁচশত পরিবারে। এতে হিজড়া সম্প্রদায়, ক্ষুদ্র নৃ-গোষ্ঠি থেকে শুরু করে বিভিন্ন শ্রেণী-পেশার নারী-পুরুষ রয়েছেন।’

ইউএনও বলেন, ‘এই কার্যক্রম চলমান থাকবে এবং পর্যায়ক্রমে অন্যদেরও সহায়তা দেওয়া হবে। এছাড়াও একই ডুলাহাজারা ও ফাঁসিয়াখালী ইউনিয়নে জেলা প্রশাসক মহোদয় আরো হাজারো পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক উপহার হিসেবে নগদ টাকা ও ভিজিএফ কর্মসুচির খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে আরো এক হাজার পরিবারের মাঝে।

 

পাঠকের মতামত: