ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় ১৩ প্রতিবন্ধী মানুষের মুখে হাসি ফুটাল চবি শিক্ষার্থীরা  

এম.জিয়াবুল হক, চকরিয়া :: করোনা কালীন দুর্দিনে চকরিয়া উপজেলার বিভিন্ন জনপদে খাদ্য সহায়তা থেকে সবধরণের সহায়তা পৌঁছে নিরবে মানুষের জন্য কাজ করা সেই চবি শিক্ষার্থী আলী তানভীর এবার নতুন শিরোনাম হয়েছেন। এবার তিনি চবি শিক্ষার্থী সহপাঠিদের সহযোগিতা নিয়ে এগিয়ে এসেছেন চকরিয়া উপজেলার প্রতিবন্ধী মানুষের মুখে হাসি ফুটাতে।

প্রতিবন্ধীদের বন্ধু খ্যাত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থী আলী তানভীরের উদ্যোগে বুধবার চকরিয়া উপজেলার ১৩ প্রতিবন্ধী মানুষের হাতে তুলে দেওয়া হয়েছে হুইল চেয়ারসহ বিভিন্ন উপকরণ। প্রতিবন্ধী তেরজনের মধ্যে দেওয়া হয়েছে দুটি ট্রাই সাইকেল, চারটি হুইলচেয়ার, দুটি স্ট্যান্ডিং টেবল, তিনটি সিপি চেয়ার বিতরণ করা হয়েছে। একই সাথে একজন প্রতিবন্ধী পেয়েছেন হাতের সরঞ্জাম ও অন্যজন পা সুজা করার জুতা।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে প্রতিবন্ধী এসব মানুষের হাতে এসব তুলে দেওয়া হয়েছে উপকরণ সামগ্রী। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রতিবন্ধী মানুষের জন্য আমার দুয়ার সবসময় খোলা ছিল এবং থাকবে। তারা কখনও সমাজের অবহেলার শিকার হবে না। আমি যতদিন এখানে উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে আছি ততদিন তাদের জন্য সাধ্যমতো চেষ্টা করে যাব।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি মনসুর আলম, যুগ্ম সাধারণ সম্পাদক এইচ.এম তারিকুল ইসলাম ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সভাপতি বায়েজিদ ইমন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র সোহরাব মার্শাল, মুজিবুল হক, ফয়েজ উল্লাহ ও আসিফুল ইসলাম, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র রাশেদ রনি। এ ছাড়াও উপস্থিত ছিলেন এসএআরপিভির কক্সবাজারের আঞ্চলিক ব্যবস্থাপক কাজী মাকছুদুল আলম মুহিত ও এসএআরপিভির কর্মকর্তা ইয়াসমিন সুলতানা।

 

পাঠকের মতামত: