ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারি পার্কের পাহাড় কেটে মাটি লুট, ২টি ডাম্পার জব্দ

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নে বঙ্গবন্ধু সাফারি পার্ক সংলগ্ন পাহাড় কেটে লুটের স্থানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় আদালত অবৈধভাবে মাটি সরবরাহকালে দুইটি নাম্বার প্লেটবিহীন ডাম্পার গাড়ি (মিনি ট্রাক) জব্দ করা হয়েছে।

রোববার (২৯ নভেম্বর) দুপুরে উপজেলার ডুলাহাজারা সাফারি পার্কের পাশে রংমহল এলাকায় এ অভিযান পরিচালনা করেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজ। পরে জব্দকৃত গাড়ি দুইটি মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাড়ির জিম্মায় দেয়া হয়েছে। অভিযানে থানা পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ বলেন, ডুলাহাজারা ইউনিয়নের বঙ্গবন্ধু সাফারি পার্কের বান্ডারী ওয়াল সংলগ্ন পাহাড় কেটে কতিপয় ভূমিদস্যু মাটি লুট করার খবর পেয়ে রোববার দুপুরে ওই এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়।

এ সময় অবৈধভাবে মাটি সরবরাহ কাজে ব্যবহৃত নাম্বার প্লেট বিহীন দুইটি ডাম্পার গাড়ি (মিনি ট্রাক) জব্দ করা হয়। পরে জব্দকৃত এসব গাড়ি মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাড়ির জিম্মায় দিয়ে দেওয়া হয়। তিনি বলেন, অভিযানের খবর পেয়ে অভিযুক্ত লুটেরাচক্র আগেভাগে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। আগামীতেও এসব অবৈধভাবে মাটি ও বালু উত্তোলন এবং পাচারে জড়িতদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।

 

পাঠকের মতামত: