ঢাকা,শুক্রবার, ৩ মে ২০২৪

চকরিয়ায় ফিল্মি স্টাইলে বালু ব্যবসায়ীকে পিটিয়ে ৯৫ হাজার টাকা ছিনতাই

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  কক্সবাজারের চকরিয়ায় ফিল্মীস্টাইলে হামলা চালিয়ে আয়াত উল্লাহ নামের বালু ব্যবসাীকে পিটিয়ে ৯৫ হাজার টাকা ছিনতাই করেছে দুর্বৃত্তরা। পরে গুরুতর অবস্থায় ওই ব্যবসায়ী চকরিয়া উপজেলা সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার সন্ধ্যা ছয়টার দিকে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের পাগলিরবিলস্থ ভিলেজারপাড়া স্টেশনে ঘটেছে হামলা ও টাকা ছিনতাইয়ের ঘটনা। আহত বালু ব্যবসায়ী আয়াত উল্লাহ ডুলাহাজারা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের নতুনপাড়া গ্রামের হাবিবুর রহমানের ছেলে।

আহত বালু ব্যবসায়ী আয়াত উল্লাহ জানান, তিনি প্রতিদিনের মতো শনিবার বিকালের দিকে বালু বিক্রির টাকা তুলতে পাগলিরবিলস্থ ভিলেজারপাড়া স্টেশনে বসেছিলেন। তিনি ওইসময় ট্রাক চালকদের কাছ থেকে বালু বিক্রির টাকা নিচ্ছিলেন।

ওইসময় হঠাৎ করে সেখানে এসে অতর্কিত তার উপর হামলা চালায় স্থানীয় জসিম উদ্দিন মাঈন উদ্দিন, নুর আহমদ, আলী আহমদ ও সাইফুল ইসলাম প্রকাশ মেস্ত্রীর নেতৃত্বে ৭-৮জনের একটি দুর্বৃত্তদল।

বালু ব্যবসায়ী আয়াত উল্লাহ অভিযোগ করেন, ঘটনার সময় তিনি কিছু বুঝে উঠার আগে হামলাকারীরা কাঠের বাটাম ও লোহার রড দিয়ে পিটিয়ে তাঁর শরীরের বিভিন্ন অংশে আঘাত করে। ওইসময় তিনি মাটিতে লুটিয়ে পড়লে তাঁরা পকেটে থাকা বালু বিক্রির প্রায় ৯৫ হাজার টাকা লুটে নিয়ে পালিয়ে যায়। আঘাতে তাঁর হাতের নখ ও আঙ্গুল কেটে গেছে। বুকে ও গলায় জখম হয়েছে।

হামলার কারণ প্রসঙ্গে আয়াত উল্লাহ বলেন, তিনি দীর্ঘদিন ধরে ব্যবসার পাশাপাশি সামাজিক কর্মকাণ্ডে জড়িত আছেন। আগামী ইউপি নির্বাচনে তিনি ৮ নং ওয়ার্ড থেকে মেম্বার প্রার্থী হবেন। আবার ব্যবসার কারণেও হামলাকারীরা তাঁর উপর ক্ষুদ্ধ ছিলেন।

তিনি ধারণা করছেন, ইউপি নির্বাচন এবং ব্যবসায় ইর্ষাণিত হয়ে কতিপয় মহলের ইন্ধনে আলোচিত ইনু বাহিনীর সক্রিয় এসব সদস্যরা পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে আমার উপর এ হামলা চালিয়েছে। হামলকারীদের অন্যতম জসিম উদ্দিন একজন দাগী অপরাধী। সে ইতোপুর্বে পুলিশের উপর হামলা চালিয়ে হাতকড়াসহ পালিয়ে গিয়েছিল।

হামলার আশঙ্কা আঁচ করতে পেরে গত একমাস আগে আতঙ্কিত বালু ব্যবসায়ী আয়াত উল্লাহ চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে অভিযুক্তদের বিরুদ্ধে একটি জিডিও দায়ের করেন। এতে হামলাকারী স্থানীয় জসিম উদ্দিন, মাঈন উদ্দিন, নুর আহমদ, আলী আহমদ ও সাইফুল ইসলাম প্রকাশ মেস্ত্রীকে আসামি করেন। সর্বশেষ শনিবারের হামলা ও টাকা ছিনতাইয়ের ঘটনায় চকরিয়া থানায় মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে নিশ্চিত করেছেন আহত বালু ব্যবসায়ী আয়াত উল্লাহ।

পাঠকের মতামত: