ঢাকা,বৃহস্পতিবার, ২ মে ২০২৪

খালেদা জিয়াকে পরিকলিল্পতভাবে আটকে রেখেছে সরকার -জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশে শাহজাহান চৌধুরী

প্রেস বিজ্ঞপ্তি ::  বিএনপির চেয়ারম্যান পার্সন দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বিক্ষোভ সমাবেশ পালন করেছে কক্সবাজার জেলা বিএনপি। গতকাল শনিবার (২৯ ফেব্রুয়ারি) বিকাল ৫টায় জেলা কার্যালয়ে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে এবং সহ-সাংগঠনিক সম্পাদক এড. এম মোকতার আহমদের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এটিএম নূরুল বশর চৌধুরী, সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্না, দপ্তর সম্পাদক ইউসুফ বদরী, সাংগঠনিক সম্পাদক ও জেলা শ্রমিকদলের সভাপতি রফিকুল ইসলাম, পৌর বিএনপির সদস্য সচিব আবুল কাশেম, টেকনাফ উপজেলা বিএনপির সভাপতি এড. হাসান ছিদ্দিকী, জেলা স্বেচ্ছাসেবকদ দলের সভাপতি অধ্যাপক আজিজুর রহমান, জেলা যুবদলের সভাপতি এড. সৈয়দ আহমদ উজ্জল, জেলা মৎস্যজীবি দলের আহ্বায়ক ছালামত উল্লাহ বাবুল, পৌর যুবদলের সাধারণ সম্পাদক মাস্টার জসিম উদ্দীন প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে শাহজাহান চৌধুরী বলেন, পরিকল্পিতভাবে ষড়যন্ত্র করে গুরুতর অসুস্থ দেশনেত্রী খালেদা জিয়াকে আটক রেখেছে সরকার। যে নেত্রী জীবনের ঝুঁকি নিয়ে গণমানুষের জন্য লড়াই করে যাচ্ছেন। গুরুতর অসুস্থ হওয়া সত্ত্বেও গণতন্ত্র পুন: উদ্ধারের জন্য তিনি কখনো পিছপা হননি। সেই নেত্রীকে পরিকল্পিতভাবে ষড়যন্ত্র করে মুক্তি দেয়া হচ্ছে না।

তিনি আরো বলেন, যখন আওয়ামী লীগ ক্ষমতায় থাকে তখন ন্যায় বিচার ও স্বাধীন বিচার বিভাগ এক সাথে চলতে দেয়া হয় না। তারা নিজেদের ইচ্ছা মতো সবকিছু নিয়ন্ত্রণ করে।

সাবেক ছাত্রদল নেতা একরামুল হকের পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে বিক্ষোভ সমাবেশ শুরু হয়। সমাবেশের আগে বিএনপি ও অঙ্গ-সংগঠনের শহর ও শহরতলীর বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা বিক্ষোভ সমাবেশে যোগ দেন। সমাবেশে জেলা বিএনপির ও অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: