ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

কুতুবদিয়ায়  শূন্য আসনে উপ-নির্বাচনে আফজল আহমদ মোরগ প্রতীকের জয়লাভ

কুতুবদিয়া প্রতিনিধি ::

কক্সবাজারের কুতুবদিয়া উপজেলায় আলী আকবর ডেইল  ইউনিয়নের ২নং ওয়ার্ডের উপ-নির্বাচনে আফজল আহমদ, মোরগ প্রতীক মার্কা ৩৯৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বদ্ধী প্রার্থী এনামুল হক টিউবয়েল প্রতীক মার্কা  ৩৬৯ ভোট পেয়েছেন।  কুতুবদিয়ায় আজ বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) আলী আকবর ডেইল  ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য পদের জন্য উপ-নির্বাচনে ১টি সদস্য পদের জন্য মোট ৪ জন প্রার্থী প্রতিদ্বদ্ধীতা করছেন।

অপর দু‘প্রার্থী সৈয়দ মোজাম্মেল হক আপেল প্রতীকে পেয়েছেন ৩০৬ এবং নুরুল আলম ফুটবল প্রতীকে পেয়েছে ১৫১ ভোট। এতে সাবেক মেম্বার মৃত আকতার আলমের স্ত্রী রোজিনা আক্তার ও খরত আলী সিকদার নামে আরও ২ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। কিন্তু তারা মনোনয়নপত্র দাখিল করেননি।

উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, শান্তিপুর্ণভাবে উপ-নির্বাচন সম্পন্ন করতে যাবতীয় প্রস্ততি গ্রহণ করা হয়েছিল। আলী আকবর ডেইল ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য পদের জন্য উপ-নির্বাচনে টেকপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ১ টি মাত্র কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। মোট ভোটার ছিল ১৬২৯ জন এবং  ১২৩৫ জন ভোটার তাদের ভোট প্রয়োগ করেন। প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করছেন উপজেলা উপ-সহকারী প্রকৌশলী জামাল খান ।

উল্লেখ্য, গত ১৮ ডিসেম্বর ১৮ ইং ২নং ওয়ার্ডের পরপর দুইবারের নির্বাচিত ইউপির সদস্য মোঃ আকতার আলম হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হলে নির্বাচন কমিশন এ ২নং ওয়ার্ডকে শূন্য ঘোষনা করেন।
তম্মধ্যে এ উপ-নিবার্চনে আফজল আহমদ  মোরগ প্রতীক মার্কায় ৩৯৪ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন।

পাঠকের মতামত: