ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

ইসলামে জঙ্গী, নাশকতা ও সন্ত্রাসের স্থান নেই

ALপ্রেস বিজ্ঞপ্তি:
কক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান বলেছেন, গনতন্ত্রের মানসকন্যা বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে, ঠিক সেই মুহুর্তে গভীর ষড়যন্ত্র করছে একটি চক্র। চক্রটির নেতৃত্বে রয়েছে জনবিচ্ছিন্ন, জঙ্গী ও সন্ত্রাসের পৃষ্টপোষক বেগম খালেদা জিয়া। দেশের উন্নয়ন তার সহ্য হয়না। যার দরূন দেশের উন্নয়নের প্রতি ঈর্ষান্বিত হয়ে তিনি সন্ত্রাসের রাজত্ব কায়েম করছে। গুলশান, শোলাকিয়াসহ সব জঙ্গী হামলায় তার পরোক্ষ মদদ রয়েছে। জেলা আওয়ামীলীগ সভাপতি ও সম্পাদক আরো বলেন, পবিত্র কোরআন ও হাদিসের কোন জায়গায় জঙ্গীবাদের উল্লেখ নেই। ইসলামে বলা হয়েছে, একজন মানুষকে হত্যা করা মানে পুরো মানবজাতিকে হত্যা করা। কিন্তু বর্তমানে ইসলামের অপব্যাখ্যা দিয়ে বিশ^ব্যাপী জঙ্গীরা মাথা চাড়া দিয়ে উঠেছে। নির্বিচারে গণহত্যা চালানো হচ্ছে। তারা মূলত ইসলামের শত্রু। তাই জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে এসব জঙ্গী ও জঙ্গীবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে। জাতি হত্যা ও সন্ত্রাস চাইনা। চাই শান্তি। সমৃদ্ধ বাংলাদেশ বির্নিমানে শ্রমিক-জনতা এক কাতারে এসে কাজ করার আহবান জানান তারা।

গতকাল রোববার বিকালে পাবলিক লাইব্রেরীস্থ শহীদ দৌলত ময়দানে জাতীয় শ্রমিকলীগ কক্সবাজার পৌর শাখার আয়োজনে নবগঠিত আহবায়ক কমিটির পরিচিত সভা ও সন্ত্রাস-নাশকতা-জঙ্গীবাদ বিরোধী সমাবেশে প্রধান অতিথি এবং বিশেষ অতিথির বক্তব্যে তারা উপরোক্ত কথা বলেন। জাতীয় শ্রমিকলীগ কক্সবাজার পৌর শাখার আহবায়ক শাহেদুল আলম রানা সভাপতিত্বে ও যুগ্ন আহবায়ক এম. ওসমান গণির সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে উদ্বোধকের বক্তব্য রাখেন জেলা শ্রমিকলীগে সভাপতি জহিরুল ইসলাম সিকদার।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম চৌধুরী, জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য এড. হাবিবুর রহমান, জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ হোসেন, পৌর আওয়ামীলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) নজিবুল ইসলাম, সাধারণ সম্পাদক উজ্জ্বল কর ও জেলা যুবলীগের সিনিয়র সহসভাপতি জিএম কাশেম। প্রধান বক্তার বক্তব্য রাখেন জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক শফিউল্লাহ আনসারী। এসময় উপস্থিত ছিলেন, জিয়া গেষ্ট ইনের কর্ণধার সমাজ সেবক শফিকুর রহমান কোম্পানী, জেলা শ্রমিকলীগের সহ-সভাপতি শফিকুল ইসলাম কালু, সাংগঠনিক সম্পাদক সাইফুল কবির সাকি, জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি সাজ্জাদ হোসাইন সদর উপজেলা শ্রমিকলীগের সভাপতি মোঃ আবদুল্লাহ, চকরিয়া শ্রমিকলীগের সভাপতি জামাল হোসেন, ঈদগাও সাংগঠনিক উপজেলার আহবায়ক ছোটন রাজা, রামু উপজেলা সভাপতি এম. ওসমান, পৌর আওয়ামীলীগ নেতা হাসান মেহেদীর রহমান, ওসমান গণি টুলুসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ।

সমাবেশ শেষে নব গঠিত আহবায়ক কমিটির নেতৃবৃন্দকে নেতা-কর্মীদের কাছে পরিচয় করে দেয়া হয়। এর আগে দুপুর ২ টা থেকে শহরের বিভিন্ন ওয়ার্ড কমিটি, হোটেল শ্রমিকলীগ, আবাসিক হোটেল শ্রমিকলীগ, নির্মাণ শ্রমিকলীগ, হকার শ্রমিকলীগ, সেলুন কর্মচারি শ্রমিকলীগ ও টমটম মালিক চালক ঐক্য পরিষদের শত শত নেতা-কর্মী মিছিল সহকারে এসে সমাবেশে যোগদান করেন।

 

পাঠকের মতামত: