ঢাকা,মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

ড্রাগ সুপার মো.হাফিজুর রহমান

চকরিয়ায় ভেজাল ও মেয়াদোত্তীর্ন ওষুধ বিক্রি করে মানুষের জীবনহানি করবেন না 

বাংলাদেশ কেমিষ্টস্ এন্ড ড্রাগিষ্টস্ সমিতি কক্সবাজারের চকরিয়া উপজেলা শাখার বার্ষিক সাধারণ সভা ও সম্মেলন গতকাল রোববার (২জুন) দুপুরে চকরিয়া পৌরশহরের একটি রেস্টুরেন্টে অুনষ্টিত হয়েছে।
কেমিষ্টস্ এন্ড ড্রাগিষ্টস্ সমিতি চকরিয়া উপজেলা শাখার সভাপতি মো.কামাল উদ্দিনের সভাপতিত্বে এবং সাংবাদিক মুকুল কান্তি দাশের পরিচালনায়  অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্য দেন ওষুধ প্রশাসন অধিদপ্তর কক্সবাজারের ওষুধ তত্ত¦াবধায়ক মো.হাফিজুর রহমান মিয়া।
এতে প্রধান বক্তা ছিলেন  কক্সবাজার জেলার কেমিষ্টস্ এন্ড ড্রাগিষ্টস্ সমিতির সভাপতি মিজানুর রহমান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জেলা কেমিষ্টস্ এন্ড ড্রাগিষ্টস্ সমিতির সিনিয়র সহ-সভাপতি কনক কান্তি শর্মা (বাপ্পী), জেলার কার্যকরি সদস্য রগু দাশ, চকরিয়া উপজেলা সিনিয়র সহ-সভাপতি নিবেদন কান্তি দাশ, সহ-সভাপতি আব্দুল বারি,ওষুধ প্রশাসন কক্সবাজারের প্রশাসনিক কর্মকর্তা তৌহিদু চৌধুরী, কর্মকর্ত্ ামো.আরাফাত ও মো.ঈসমাইল মাওলানা মো.জসীম উদ্দিন, ডাক্তার হাসেম, ডাক্তার নুরুল আমিন, সুমন কান্তি দাশ, জিয়াবুল হক প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে ওষুধ তত্ত¦াবধায়ক মো.হাফিজুর রহমান মিয়া বলেন. ওষুধের ব্যবসা করতে গিয়ে কোন রকম অনৈতিক কাজ করা যাবে না। সব ব্যবসায়িদের দায়িত্বশীল ভুমিকা পালন করতে হবে। কোন রকম  নকল ও মেয়াদর্ত্তীর্ণ ওষুধ বিক্রি করা যাবে না। ভেজাল ওষুধ বিক্রি করে মানুষের জীবনহানি করবেন না।
তিনি আরও বলেন, ওষুধ প্রশাসন কর্তৃক বেঁেধ দেয়া গাইডলাইন মেনে চলতে হবে। আপনাদের যথাযথ ভুমিকার উপর একজন রোগির সুস্থতা নির্ভর করে। এন্টিবায়োটিক ব্যবহারে আপনাদের সর্বোচ্চ সর্তকতা অবলম্বন করতে হবে।
প্রধান বক্তার বক্তব্যে জেলা বিসিডিএস’র সভাপতি মিজানুর রহমান বলেন, ব্যবসায়ীদের যাতে মানক্ষুন্ন না হয়, সেদিকে সজাগ থাকতে হবে। ওষুধ ব্যবসায়ীদের যেকোন আপদ-বিপদে সমিতি কাজ করে যাচ্ছে। এছাড়াও ওষুধ প্রশাসন ও বিসিডিএস যৌথভাবে কেমিষ্টদের দক্ষতা বাড়তে যৌথভাবে কাজ করছে।
এসময় আরও উপস্থিত ছিলেন- বাবুল দেব বর্মন, মো.নাজেদ উদ্দিন, মো.নুরুল আবছার, আজিজুল হক লিটন, আরিফুল ইসলাম, কায়ছার হামিদ, নুরুল ইত্তেহাদ জিকন, সন্তোষ বৈদ্য, মো.শাহ জাহান, সুজিত কান্তি দাশ, বাবলা বসাকসহ সমিতির অন্যান্য সদস্যরা।
অনুষ্টান শেষে ওষুধ প্রশাসন কক্সবাজারের তত্ত¡াবধায়ক মো.হাফিজুর রহমান মিয়া পৌরশহরের বেশ কয়েকটি ওষুধের দোকান পরিদর্শন করেন।

পাঠকের মতামত: