ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

রাজাখালীর গৃহবধূ হত্যায় ২৮ বছর পর রায়, দুইজনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার ::
কক্সবাজারের পেকুয়ার রাজাখালী ইউনিয়নে যৌতুকের দাবিতে গৃহবধূ হত্যা মামলায় দীর্ঘ ২৮ বছর পর আজ (২৬ এপ্রিল) বুধবার রায় ঘোষণা করেছেন আদালত। সেই মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

একই সাথে প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ২ বছর কারাদণ্ড দেয়া হয়েছে। মামলায় অভিযুক্ত তিনজনের মধ্যে একজন মৃত হওয়ায় তাকে সাজা থেকে বাদ দেয়া হয়েছে।

বুধবার (২৬ এপ্রিল) দুপুরে কক্সবাজারে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক সাইফুল এলাহী এই রায় দিয়েছেন বলে জানিয়েছেন আদালতের অতিরিক্ত পিপি সুলতানুল আলম চৌধুরী।

দণ্ডপ্রাপ্তরা হলেন, নিহতের জা’ খালেদা বেগম এবং রুহুল আমিন। রুহুল আমিন দণ্ডপ্রাপ্ত খালেদা বেগমের ভাই। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্তরা কাটগড়ায় উপস্থিত ছিলেন।

আদালতের অতিরিক্ত পিপি সুলতানুল আলম চৌধুরী জানিয়েছেন, ১৯৯৫ সালের ২৬ জানুয়ারি রাজাখালীর রব্বত আলী মাতবর পাড়ায় বাদীর মেয়ে ও হত্যাকান্ডের শিকার রোজিনা আক্তার রোজিকে যৌতুকের জন্য নির্মমভাবে হত্যা করে মনিরুজ্জামানের ছেলে নিহতের ভাশুর আবদুল খালেক, তার স্ত্রী খালেদা বেগম এবং শ্যালক রুহুল আমিনসহ কয়েকজন।

এ ঘটনায় নিহতের পিতা বাদী হয়ে ৬ জনের বিরুদ্ধে চকরিয়া থানায় একটি মামলা দায়ের করেন। দীর্ঘ ২৮ বছর পর (এসটি ১৬/২০০০ মামলাটি) সাক্ষ্য প্রমাণ শেষে অভিযুক্ত হন তিনজন।

এরা হলেন, আবদুল খালেক, খালেদা বেগম এবং রুহুল আমিন। বুধবার (২৬ এপ্রিল) অভিযুক্ত দু’জনকে যাবজ্জীবন কারাদন্ড দেয়া হয়। এ সময় আসামি রুহুল আমিন ও খালেদা বেগম আদালতে উপস্থিত ছিলেন। অপর অভিযুক্ত আবদুল খালেক মৃত্যুবরণ করায় তাকে সাজা থেকে বাদ দেয়া হয়।

পাঠকের মতামত: