ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

পাহাড় কাটায় জড়িতদের নাম প্রকাশ

চকরিয়ায় ইউপি কার্যালয়ে দিনমজুর নির্যাতনের ঘটনার মামলা সিআইডিকে তদন্তের নির্দেশ

কক্সবাজার প্রতিনিধি :: কক্সবাজারের চকরিয়ায় প্রশাসন ও গণমাধ্যমকে পাহাড় কাটা এবং অবৈধভাবে বালু উত্তোলনের তথ্য দেওয়ায় স্থানীয় ইউনিয়ন পরিষদ কার্যালয়ে দিনমজুরকে ব্যাপক নির্যাতনের ঘটনায় মামলা হয়েছে। দিনমজুর মোহাম্মদ ইউনুসের বোন মরিয়ম সুলতানা বাদী হয়ে মামলাটি করেন। মামলায় আদালত পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) তদন্তের নির্দেশ দিয়েছেন।

রোববার চকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করা হয়। মামলায় ছাত্রলীগ নেতা শাহ আকবর শামীম, ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হেলাল উদ্দিনের ভাই এখলাস উদ্দিনসহ ৯ জনকে বিবাদী করা হয়েছে। চকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. জাহিদ হোসাইন মামলাটি আমলে নিয়ে নিরপেক্ষ তদন্ত করে আগামী ১০ এপ্রিলের মধ্যে প্রতিবেদন দেওয়ার জন্য সিআইডিকে নির্দেশ দিয়েছেন।

বাদী পক্ষের আইনজীবী শাহ আলম বলেন, বিষয়টি গুরুতর ও অমানবিক। তাই সিআইডিকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে।

মামলার আবেদনে বলা হয়েছে, চকরিয়ার ফাঁসিয়াখালী ইউনিয়নের উচিতারবিল এলাকায় সম্প্রতি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সাংবাদিকরা পরিদর্শনে যান। এ সময় মোহাম্মদ ইউনুস পাহাড় কাটা ও খাল থেকে অবৈধভাবে বালু উত্তোলনে জড়িতদের নাম বলে দেন।

এতে ক্ষিপ্ত হয়ে শামীমের নেতৃত্বে ৯ জন ইউনুসকে বাড়ি থেকে তুলে নিয়ে যান। প্রথমে পার্শ্ববর্তী গ্যারেজ ও পরে ফাঁসিয়াখালী ইউপি কার্যালয়ে নিয়ে তাঁকে রড দিয়ে মারধর করা হয়। বর্তমানে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। মামলার অন্য বিবাদীরা হলেন– আলা উদ্দিন, শরিফ উদ্দিন, মোহাম্মদ হায়দার, বেলাল উদ্দিন, মনছুর আলম, শহিদুল ইসলাম ও মোহাম্মদ রিদুয়ান।

পাঠকের মতামত: