ঢাকা,শুক্রবার, ২০ মে ২০২২

১০০টি স্কুল ও কলেজের ছাত্রীরা পাচ্ছে সেইফ স্পেস বান্দরবানে

লামা প্রতিনিধি ::  পার্বত্য বান্দরবান জেলার ৭টি উপজেলার ১০০টি স্কুল ও কলেজের ছাত্রীরা পাবেন সেইফ স্পেস ও উপকরণ। এর মধ্যে লামা উপজেলার ২৪টি স্কুল ও কলেজের ছাত্রীরাও পাবেন এ সুবিধা। শুধু তাই নয়, এসব ছাত্রীদের মাসিক স্বাস্থ্য সচেতনতার জন্য গঠন করা হবে প্রশিক্ষণ ক্লাবও।

মঙ্গলবার দুপুরে জেলার লামা প্রেসক্লাব মিলনায়তনে স্বাস্থ্য বিধি মেনে অনুষ্ঠিত এক অবহিতকরণ এবং শিশু ও নারীর প্রতি সহিংসতা কমিটির ত্রৈমাসিক সভায় এ তথ্য জানান, বেসরকারী সংস্থা তহ্জিংডং এর ‘পার্বত্য চট্টগ্রামের নারী ও কন্যা শিশুদের শিক্ষা-দক্ষতা উন্নয়ন’ প্রকল্পের জেন্ডার অফিসার ইতি বিশ্বাস।

সভায় প্রধান অতিথি ছিলেন- সহকারী কমিশনার (ভূমি) কাজী আতিকুর রহমান। এতে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মিল্কি রানী দাশ, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তপন কান্তি চৌধুরী ও তহ্জিংডং’য়ের এডমিন এন্ড একাউন্টস অফিসার সুভাশীষ মার্মা বিশেষ অতিথি ছিলেন।

অবহিতকরণ সভায় উপজেলার বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তা, এনজিও প্রতিনিধি ও সাংবাদিক প্রমুখ অংশ গ্রহণ করেন। জেন্ডার অফিসার ইতি বিশ্বাস আরো বলেন, ২০০১ সাল থেকে তহ্জিংডং জেলার ৭টি উপজেলায় বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে আসছে।

এ ধারাবাহিকতায় গ্লোবাল কানাডা এপিয়ার্সের অর্থায়নে ও ইউএনডিপি’র কার্যকরী সহযোগিতায় ‘পার্বত্য চট্টগ্রামের নারী ও কন্যা শিশুদের শিক্ষা ও দক্ষতা উন্নয়ন’ প্রকল্পের মাধ্যমে উপকারভোগীদের নিয়ে সামাজিক উন্নয়নমূলক কাজে অংশ গ্রহণসহ কমিউনিটি লেবেলে সচেতনতামূলক উঠন বৈঠকের পাশাপাশি ঝরেপড়া শিশু ও সহিসংসতার শিকার নারীদের আর্থিক প্রণোদনাসহ আতœকর্মসংস্থানমূলক কাজে সহযোগিতাসহ বিভিন্ন পরামর্শ প্রদান করা হবে।

 

 

পাঠকের মতামত:

 
error: Content is protected !!