ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়া ফুলতলা সমাজকল্যাণ পরিষদে অলম্পিক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: চকরিয়া পৌরসভার ৩নং ওয়ার্ডের ফুলতলা সমাজকল্যাণ পরিষদ কর্তৃক আয়োজিত ৪ আনা ওজনের অলম্পিক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার বিকালে স্থানীয় মাঠে ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করেন প্রধান অতিথি চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি চকরিয়া পৌরসভার ৩ নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর ইখতেয়ারুল ইসলাম হানিফ। সম্মাণিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি সিনিয়র সাংবাদিক ইবনে আমিন। এছাড়াও আরো বিশিষ্ট ক্রীড়াপ্রেমী ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। খেলা পরিচালনা কমিটির পক্ষ থেকে সবার প্রতি চিরকৃতজ্ঞ।

উদ্বোধনী ম্যাচে ঢেমুশিয়া গান্ধী ফুটবল একাদশ ১-০ গোলে হাজী পাড়া জুনিয়র স্পোর্টিং ক্লাবকে পরাজিত করে টুর্নামেন্টে শুভসুচনা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী বলেন, যে কোনো টুর্নামেন্ট আয়োজন এবং প্রশিক্ষণ কার্যক্রম ভালো কিছুই বয়ে আনে। এই টুর্নামেন্ট থেকেও ভালো কিছুই হবে। বর্তমান সরকার ক্রীড়া মন্ত্রণালয় থেকে অনূর্ধ্ব-১৭ আয়োজন করেছি, বাফুফে বিভিন্ন ধরনের বয়সভিত্তিক টুর্নামেন্ট করে, স্কুলের ছেলে-মেয়েদের নিয়ে ফুটবল আসর করে।

শেখ রাসেল গোল্ডকাপের মতো যত বেশি বয়সভিত্তিক টুর্নামেন্ট হবে আমাদের পাইপলাইনে তত বেশি খেলোয়াড় যোগ হবে। আমাদের জাতীয় দল যে মাঝে মধ্যে খেলোয়াড় সংকটে পড়ে, সেটা কেবল পাইপলাইনে খেলোয়াড় না থাকার কারণে।’

তিনি আরও বলেন, ‘এই আয়োজনের মধ্য দিয়ে ভবিষ্যৎ খেলোয়াড় তৈরি হবে। শিশু-কিশোরদের বেশি করে খেলাধুলায় সম্পৃক্ত করতে পারলে তারা খারাপ কাজ থেকে দূরে থাকবে, মাদকমুক্ত থাকবে।

পাঠকের মতামত: