ঢাকা,শুক্রবার, ৩ মে ২০২৪

কক্সবাজার জেলা পরিষদ থেকে হারবাং ইউনিয়নে জনগণের মাঝে মাস্ক-সানিটাইজার বিতরণ

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: ১৫ আগস্ট বাঙালী জাতির শ্রষ্ঠ সন্তান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের শাহাদত বার্ষিকী উপলক্ষে কক্সবাজার জেলা পরিষদের পক্ষে থেকে চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, ও সাধারণ মানুষের মাঝে মাস্ক ও সানিটাইজারসহ বিভিন্ন উপহার বিতরণ করা হয়েছে।

শনিবার ১৪ আগস্ট হারবাং ইউনিয়ন উচ্চ বিদ্যালয় মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব উপহার সামগ্রী বিতরণ করেন কক্সবাজার জেলা পরিষদের সদস্য ও জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক লায়ন কমর উদ্দিন আহমদ। এ উপলক্ষ্যে তাঁর আগে হারবাং ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে সুধীসভা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত দলীয় নেতাকর্মী ও সাধারণকে মাক্স পরিয়ে দিয়ে অনুষ্ঠানের সুচনা করেন বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউছুপ।

প্রবীণ আওয়ামীলীগ নেতা জাহেদ খাঁনের সভাপতিত্বে ও হারবাং ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন মেরাজ সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন উপজেলা আওয়ামীলীগ নেতা আজিম উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক মাস্টার জিয়াউদ্দিন, আওয়ামীলীগ নেতা দারুস ছালাম রফিক. মুজিবুর রহমান বাদশা, হারবাং ইউনিয়ন যুবলীগের যুবলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান লিটন, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ফয়সাল প্রমুখ। অনুষ্ঠানে হারবাং ইউনিয়ন ওয়ার্ড আওয়ামীলীগ ও যুবলীগ ছাত্রলীগ ছাড়াও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ এবং সাধারণ জনতা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি লায়ন কমরউদ্দিন আহমদ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বাঙালি জাতির মুক্তির দিশারী। তিনি তাঁর জীবদর্শায় সবসময় বাঙালি জাতির অধিকার আদায়ের সংগ্রাম করে গেছেন। তিনি বাঙালি জাতির উদ্দেশ্যে ঐতিহাসিক সরওয়ার্দী উদ্যোগে বলেছিলেন, “আমি প্রধানমন্ত্রীত্ব চাই না, বাঙালির অধিকার চাই। ৫২‘র ভাষা আন্দোলন থেকে ৫৪‘র যুক্তফ্রন্ট নির্বাচন, ৬২’র শিক্ষা আন্দোলন, ৬৬‘র ছয়দফা আন্দোলন, ৬৯‘র গণ অভ্যুত্থান, ৭১’র স্বাধীনতা সংগ্রামসহ সকল আন্দোলনে বঙ্গবন্ধুর ভূমিকা ছিল অপরিসীম। তার নেতৃত্বেই বাঙালি জাতি ৭১-এ চূড়ান্ত বিজয় লাভ করে।

কমরউদ্দিন আহমদ আরও বলেন, টুঙ্গিপাড়ার মেটোপথে বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলেই বাংলাদেশ স্বাধীন হয়েছিল। তিনি জীবনের প্রতিটি ধাপে ধাপে অন্যায়ের বিরুদ্ধে, শোষণকারীদের বিরুদ্ধে সংগ্রাম করতে করতে বাঙালির হৃদয়ে রাজা হয়েছেন। তিনি জন্মেছিল বলেই জন্মেছে বাংলাদেশ। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল শোষণমুক্ত স্বনির্ভর সোনার বাংলা গড়া। তিনি আজ আমাদের মাঝে নেই। কিন্তু তাঁর আদর্শ আমাদের মাঝে আছে।##

পাঠকের মতামত: