ঢাকা,শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১

চকরিয়া পৌরসভা ১নং ওয়ার্ডে বানবাসি মানুষের পাশে কাউন্সিলর প্রার্থী নুরুস শফি’র খিচুড়ি বিতরণ

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::

করোনা দুর্দিনে লাগাহীন ভারীবর্ষণ ও মাতামুহুরী নদীতে পাহাড়ি ঢলে বন্যার তাণ্ডবে স্থবির হয়ে পড়েছে কক্সবাজারের চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৬ লাখ মানুষের জনজীবন। বেশিরভাগ পরিবার গেল তিনদিন ধরে পানিবন্দি অবস্থায় দিন কাটাচ্ছে। এতে প্রতিটি পরিবারে বেড়েছে সীমাহীন খাদ্য সংকট আর দুর্ভোগ। বিশেষ দুর্গত এলাকার হতদরিদ্র ও কর্মহীন মানুষগুলো পরিবার নিয়ে চরম অভাব অনটনে পড়েছে।

এই অবস্থায় চকরিয়া পৌরসভার ১নং ওয়ার্ডের বানবাসি মানুষের পাশে ব্যক্তিগত তহবিলের উদ্যোগে সাধ্যমতো সহযোগিতার হাত বাড়িঁয়ে দিয়েছেন ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও কাউন্সিলর প্রার্থী নুরুস শফি। বানবাসি মানুষের এই দুর্দিনে অন্যপ্রার্থীরা ঘরে বসে থাকলেও গেল দুইদিন ধরে ওয়ার্ডের বানবাসি মানুষের ঘরে রান্নাকরা খিচুড়ি বিতরণ করছেন কাউন্সিলর প্রার্থী নুরুস শফি।

বৃহস্পতিবার ২৯ জুলাই ১নং ওয়ার্ডের চরপাড়া, তরছপাড়া, আবদুলবারী, ছাবেতপাড়া, আমানপাড়া, মসজিদপাড়া, কাজিরপাড়া এলাকায় বানবাসি মানুষের ঘরে খিচুড়ি বিতরণ করেছেন। সর্বশেষ শুক্রবার ৩০ জুলাই তিনি ১নং ওয়ার্ডের বাজারপাড়া, বিমানবন্দরপাড়া, কাজিরপাড়া আংশিক অংশে বন্যাদুর্গত গরীব পরিবারের ঘরে ঘরে গিয়ে রান্নাকরা খিচুড়ি পৌঁছে দিয়েছেন। এসময় আওয়ামীলীগে সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ, প্রতিটি এলাকার সমাজ সর্দার, গন্যমান্য ব্যক্তি এবং এলাকাবাসি উপস্থিত ছিলেন।

অবশ্য এরআগে গতবছরও বন্যার সময় বানবাসি মানুষের পাশে ছিলেন তিনি। এছাড়াও করোনা সংক্রমণের শুরু থেকে এই পর্যন্ত তিনি ১নং ওয়ার্ডের কর্মহীন গরীব পরিবারগুলোর পাশে থেকেছেন। দিয়েছেন ব্যক্তিগত তহবিল থেকে সাধ্যমতো খাদ্য সহায়তা। এলাকার রাস্তাঘাটের উন্নয়ন ও জলাবদ্ধতা নিরসনেও ব্যক্তিগত টাকা খরচ করে জনগনকে দুর্ভোগমুক্ত করেছেন, এইধরণের অসংখ্য উদাহারণও দেখিয়েছেন কাউন্সিলর প্রার্থী নুরুস শফি। গেল রমজান মাসে তিনি ১নং ওয়ার্ডের প্রায় ১৮শত পরিবারের মাঝে বিতরণ করেছেন ইফতার সামগ্রী।

পাঠকের মতামত: