ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ার উপকূলীয় ৬ ইউনিয়নে বহিরাগতদের উৎপাত, নিরাপত্তাহীনতায় ভোটাররা

image_152081_0নিজস্ব প্রতিনিধি, চকরিয়া:

কক্সবাজারের চকরিয়া উপজেলার দ্বিতীয় দাপে উপকূলীয় ৬ ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আগামী ৭ মে। এ নির্বাচনকে ঘিরে বহিরাগত সন্ত্রাসীদের উৎপাত বৃদ্ধি ও বিভিন্ন নির্বাচনী প্রচারণা সভায় সরকার দলের লোকজনের বক্তব্যে হুমকি- ধুমকিতে ভোগছে সাধারণ ভোটাররা।

জানা গেছে, নির্বাচন কমিশন ঘোষিত চতুর্থ দাপের ইউপি নির্বাচনের চকরিয়া উপজেলার ২য় পর্যায়ে উপকূলীয় বদরখালী, পশ্চিম বড়ভেওলা, পূর্ব বড়লেওলা, ডেমুশিয়া, কোনাখালী ও বিএমচর ৬ ইউনিয়নের নির্বাচন আগামী ৭ মে। বর্তমানে ওই ভোটার এলাকা গুলোতে জমে উঠেছে ভোটের উৎসব। কিন্তু কাল হয়ে দাঁড়িয়েছে বহিরাগত লোকদের আনাগোনা-হুমকি ও সরকার দলের সমর্থিত প্রার্থীদের প্রচারণা ও সভা সমাবেশে বক্তরা দিয়ে দিচ্ছে ভোট ভিক্ষার চাইতে হুমকি। এতে করে সাধারণ ভোটরদের মাঝে বিরাজ করছে অজানা আতংক। এর পাশাপাশি সরকার দলের সমর্থিত প্রার্থীদের বিপক্ষে প্রতিদ্বন্ধি প্রার্থীরা এ আতংকের জবাব দিতে গিয়ে ছুটে যাচ্ছে প্রশাসনের কাছে।

স্থানীয় লোকজন জানায়, বহিরাগত ও সরকার দলের বিভিন্ন নেতারা তাদের সমর্থিত প্রার্থীর পক্ষে জোর পূর্বক ভোট আদায়ের হুমকিতে আদৌ ওই এলাকায় সুষ্ঠ ভোট হবে কিনা এ নিয়ে চরম আতংকে রয়েছে বলে জানিয়েছেন, পূর্ব বড়ভেওলার এলাকার কলিম উল্লাহ, বিএম,চরের আবদুর রহিম, ডেমুশিয়ার গোলাম মাওলা ও বদরখালী এলাকার আবদুল জলিল।

এ ব্যাপারে গতকাল চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: সাখাওয়াত হোসেন জানায়, গত ২৭ এপ্রিল চকরিয়া উপজেলার ১৮ ইউনিয়নের মধ্যে ১২ টি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এসব ইউনিয়নে প্রশাসনের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা জোরদার করে সুষ্ঠ ভোটের ব্যবস্থা করা হয়েছে। এ বারও আগামী ৭ মে অনুষ্ঠিত নির্বাচনে আরো কঠোর ভাবে নিরাপত্তা বলয় তৈরী করা হবে। কোথাও কোন ধরণের হামলা, ভোটারদের ভোট প্রদানে বাধা ও ভোট ছিনতাই করতে দেয়া হবেনা। ভোটরা নির্ভয়ে ভোট দিতে পারবে। এ নিয়ে ভোটার ও প্রার্থীদের মাঝে কোন ধরণের আতংকিত হওয়ার কারণ নেই। নির্বাচন শুরুর আগে ওই এলাকায় বহিরাগতদের বিরোদ্ধে অভিযান পরিচালনা করে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

 

পাঠকের মতামত: