ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

টেকনাফে নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত: ডিজিএিম এর অপসারণ দাবী

যযযযযবার্তা পরিবেশক::::

টেকনাফে নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবীতে মানব বন্ধন করেছে উপজেলার বিদ্যুৎ গ্রাহকরা। ১ লা মে বিকাল ৪ টায় পৌরসভার বাস ষ্টেশন চত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন টেকনাফে নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবীতে মানববন্ধনের আহবায়ক সাংবাদিক এম আমান উল্লাহ আমান, সদর ইউপি মেম্বার শাহ আলম সিকদার, বাংলাদেশ ছাত্র লীগ টেকনাফ শাখার যুগ্ন সাধারণ সম্পাদক ও শাহপরীরদ্বীপ ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক আবদুল বাসেত, জাতীয় ছাত্র সমাজ টেকনাফ উপজেলার সাবেক সভাপতি ও বর্তমান আহবায়ক আদুল ওয়াজেদ, ছাত্র নেতা আবদুল গণি সাগর, দেলোয়ার মাহমুদ, সোহেল সিকদার, শহীদ জুয়েল, মিজানুর রহমান মিজান, আরিফুর রহমান, মোজাম্মেল হক, রহমত উল্লাহ, ওসমান গণি ও মুফিজুর রহমান মুফিজ।

সীমান্ত শহর টেকনাফে প্রথম বারেরমত নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবীতে মানববন্ধনে ব্যবসায়ী, শিক্ষক, চাকুরীজীবিসহ সর্বস্থরের অসংখ্য ব্যক্তি ব্যানার ও প্লেকার্ড নিয়ে উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন – দেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ পর্যটন সীমান্ত শহর টেকনাফে কথিপয় ব্যক্তির অসৎ উদ্যোশ্যের কারণে পল্লী বিদ্যুৎ যেমন ইচ্ছা তেমন ভাবে চলছে। সারা দেশের মধ্যে টেকনাফ দীর্ঘ দিন ধরে কেন লোড শেডিংএ ১ নং হয়ে থাকছে, সরকারী ভাবে পর্যাপ্ত পরিমাণ বিদ্যুৎ উৎপাদন হলেও কার্যত টেকনাফে ১০ বৎসর আগের ন্যায় কেন লোড শেডিং অব্যাহত রয়েছে, উখিয়া-ককসবাজারের চেয়ে টেকনাফে কেন কয়েক গুণ বেশী লোড শেডিং , টেকনাফে বিদ্যুতের চাহিদা ও বরাদ্ধ নিয়ে কাজ করে সমতা ফিরিয়ে আনার যিনি যোগ্যতা রাখেনা, তিনি ডিজিএম এর চেয়ার দখলে রাখার কোন যুক্তিকতা নেই।

ডিজিএমকে উদ্যোশ্য করে বক্তারা বলেন সরকারের দূর্নাম করার জন্য সুক্ষ কৌশলে টেকনাফ পল্লী বিদ্যুৎ এর ডিজিএম বালাই মিত্র অসহনীয় লোড শেডিং দিয়ে যাচ্ছে, আমরা তার অপসারণ চাই, আগামী ১৫ দিনের মধ্যে টেকনাফে বিদ্যুৎ পরিস্থিতির উন্নয়ন না হলে বর্তমান ডিজিএমকে অযোগ্য ঘোষণা করে কঠোর কর্মসূচী দেয়া হবে, প্রয়োজনে তার কৌশপুত্তলিকা দাহ করে দূর্বার আন্দোলন গড়ে তোলার হুমকি দেন।

বক্তরা উখিয়া-টেকনাফের মাটিও মানুষের অভিভাবক এমপি আলহাজ¦ আবদুর রহমান বদির প্রতি চলমান বিদ্যুতের পরিস্থিতি নিয়ে একটি স্থায়ী সমাধান গ্রহণ করার অনুরোধ জানান।

এদিকে টেকনাফে ২৪ ঘন্টায় ৩ ঘন্টাও বিদ্যু না থাকায় ফুসে উঠছে সর্বস্থরের মানুষ, প্রখর গরমে অসহনীয় লোড শেডিং এর কারণে অতিষ্ট হয়ে পড়েছে লোকজন, বিদ্যুৎ চালিত যন্ত্রপাতি নষ্ট হয়ে যাচ্ছে, কম্পিউটার, ফটোকপিসহ বিদ্যুৎ নির্ভর সকল কাজে ভাটা পড়েছে। অবশেষে তরুণ সমাজ এরকম একটি মানব বন্ধনের আয়োজন করে টেকনাফের প্রায় ৪ লাখ মানুষের প্রাণের দাবী তুলে ধরায় আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ভোক্তভোগীর সাধারণ মানুষ।

সংবাদ প্রেরক: এম আমান উল্লাহ আমান, টেকনাফে নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবীতে মানববন্ধনের আহবায়ক। প্রয়োজনে: ০১৮২২২ ৩ ৯৯৯৯।

পাঠকের মতামত: