ঢাকা,রোববার, ৫ মে ২০২৪

মহান স্বাধীনতার ৫০ বছর পুর্তিতে কক্সবাজার অনলাইন প্রেসক্লাবের আলোচনা সভা

প্রেস বিজ্ঞপ্তি :: বাংলাদেশের ৫০ বছর সুবর্ণজয়ন্তী। ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উদয়াপন ও সকল শহীদদের স্মরণে আলোচনা সভা করেছে কক্সবাজার অনলাইন প্রেসক্লাব।

শুক্রবার (২৬ মার্চ) বিকেলে কক্সবাজার অনলাইন প্রেসক্লাব আসাদ কমপ্লেক্সস্থ কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন কক্সবাজার অনলাইন প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক আকতার চৌধুরী।

সিটিএন টুয়েন্টিফোর ডটকমের নির্বাহী সম্পাদক ইসলাম মাহমুদের পরিচালনায় বক্তব্য রাখেন, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের সাধারণ সম্পাদক ও কক্সবাজার ভিশন ডটকমের সম্পাদক আনছার হোসেন, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের সাংগঠনিক সম্পাদক ও সিটিএন টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক সারওয়ার সাঈদ ও কক্সবাজার সাংবাদিক সংসদের সভাপতি আজাদ মনসুর প্রমুখ। শুরুতে কোরআন তেলাওয়াত করেন নাজিম উদ্দিন।

সভাপতির বক্তব্যে আকতার চৌধুরী বলেন, মহান স্বাধীনতার ৫০ বছর পুর্তিতে আমাদের সকলের আরো বেশী অসাম্প্রদায়িক চেতনায় উজ্জীবিত হওয়া খুবই প্রয়োজন। দেশ অনেক এগিয়েছে। উন্নয়নশীল রাষ্ট্রের মর্যাদা আমরা পাচ্ছি। উন্নতরাষ্ট্রে পরিণত হতে হলে আমাদের দরকার বাক স্বাধীনতা ।

তিনি বলেন, এ মহান দিবসে সাংবাদিকদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন অপ প্রয়োগ না করে সংবাদপত্রের জন্য বিদ্যমান আইনে বিচার করার জন্য দাবী জানাচ্ছি।

পাঠকের মতামত: