ঢাকা,রোববার, ৫ মে ২০২৪

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে

পহরচাঁদায় দোয়া-মিলাদ শেষে শিক্ষার্থীসহ কেক কাটলেন দুই সাংসদ

এম.জিয়াবুল হক, চকরিয়া :: ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের প্রাচীন শিক্ষাপ্রতিষ্ঠান পহরচাঁদা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দিনব্যাপী একগুচ্ছ কর্মসুচির মধ্যদিয়ে দিবসটি উদযাপন করেছে বর্তমানে অধ্যায়নরত শিক্ষার্থীরা। তাদের এই উৎসবে অংশ নিয়েছেন বিদ্যালয়ের বিভিন্ন সময়ের প্রাক্তন শিক্ষার্থীরা। যাদের মধ্যে অনেকে সমাজ ও রাষ্ট্রে নানা সেক্টরে প্রতিষ্ঠিত। পাশাপাশি আয়োজনে অংশ নিয়েছেন শিক্ষক, অভিভাবক এবং এলাকাবাসি।

জাতির পিতার জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবসের এই উৎসবমুখর অনুষ্ঠানটি আয়োজন করেন কক্সবাজার জেলা পরিষদের সদস্য ও জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ সম্পাদক আলহাজ লায়ন কমরউদ্দিন আহমদ।

তারআগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারবর্গের মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এরপর অনুষ্ঠানের তত্তাবধায়ক আলহাজ্ব লায়ন কমর উদ্দিন আহমদ বিদ্যালয়ের ছোট শিক্ষার্থীদের নিয়ে কেক কাটেন চকরিয়া পেকুয়া (কক্সবাজার-১) আসনের সংসদ সদস্য আলহাজ জাফর আলম এবং সাবেক সাংসদ এইচএম সালাহ উদ্দিন মাহমুদ।

কেক কেটে বিদ্যালয়ের ক্ষুদে শিক্ষার্থী, দলীয় নেতাকর্মী এবং সুধীজন সবাইকে আপ্যয়নের পর বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে সভাপতিত্ব করেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ সম্পাদক আলহাজ্ব লায়ন কমর উদ্দিন আহমদ। এতে প্রধান অতিথি ছিলেন চকরিয়া পেকুয়া (কক্সবাজার-১) আসনের সাংসদ ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন চকরিয়া পেকুয়ার সাবেক সাংসদ ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এইচএম সালাহ উদ্দিন মাহমুদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী, চকরিয়া আইনজীবি সমিতির সাবেক সভাপতি এডভোকেট লুৎফর কবির, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক আবু মুছা, আওয়ামীলীগ নেতা সেলিম উল্লাহ বাহাদুর, সামসুদ্দিন চৌধুরী, পহরচাঁদা সাংগঠনিক ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নিয়াজুল ইসলাম বাদল, সাধারণ সম্পাদক দিদারুল ইসলাম, সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক রহিম সিকদার, সাংগঠনিক ইউনিয়ন যুবলীগের আহবায়ক আইয়ুব খান মিন্টু, ছাত্রলীগ নেতা দেলোওয়ার হোছাইন প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকসহ আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন নেতাকর্মী, অভিভাবক, শিক্ষার্থী, এলাকাবাসি সুধীজন অংশনেন। বিকালে আলোচনা সভা শেষে সংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

 

পাঠকের মতামত: