ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

লামা ফাইতংয়ে বিএনপি প্রার্থী ও নেতাকর্মীর বাড়ি লক্ষ্য করে গুলিবর্ষনের অভিযোগ, আতঙ্কিত নেতাকর্মীরা ঘরবন্দি

atongkনিজস্ব সংবাদদাতা, চকরিয়া ঃ

বান্দরবানের লামা উপজেলার ফাইতং ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট ডাকাতির প্রতিবাদ করায় বিএনপি প্রার্থী শামশুল আলম ও দলের নেতাকর্মীর বাড়ি লক্ষ্য করে দফায় দফায় গুলিবর্ষন করছে। এতে বিএনপি প্রার্থী ও দলের নেতাকর্মীরা প্রকাশ্যে এলাকায়ও চলাফেরা করতে পারছে না। গত দুইদিন ধরে বিএনপি প্রার্থী ও তার দলের নেতাকর্মীরা আতঙ্কিত অবস্থায় ঘরবন্দি রয়েছে। এ বিষয়ে প্রশাসনের কাছে লিখিত ও মৌখিকভাবে একাধিক অভিযোগ করলেও তা কোন কাজে আসছে না বলে অভিযোগ করেছেন বিএনপি প্রার্থী শামশুল আলম। গতকাল সোমবার বিকেলে নিজ বাড়িতে সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন বিএনপি প্রার্থী শামশুল আলম।

সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন, গত ২৩ এপ্রিল অনুষ্ঠিত হয়ে যাওয়া নির্বাচন চলাকালে ভোট কারচুপি, ব্যালট পেপার ছিনতাই, জোরপূর্বক কেন্দ্র থেকে বিএনপি প্রার্থীর এজেন্টদের বের করে দিয়ে তার নিশ্চিত বিজয় ছিনিয়ে নিয়েছেন আওয়ামীলীগ প্রার্থী জালাম আহমদ। নির্বাচনী কর্মকর্তাদের যোগসাজসে এসব অনিয়মের মধ্য দিয়ে অনুষ্ঠিত নির্বাচন বাতিলের দাবি করায় ভোটের দিন রাত থেকেই তার বাড়ি ও দলীয় নেতাকর্মীদের বাড়ি লক্ষ্য করে দফায় দফায় গুলিবর্ষন করছে। এতে তিনিসহ দলীয় নেতাকর্মীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। জরুরী কাজে এক মুহূর্তের জন্য বাড়ি থেকেও বের হতে পারছে না। এই অবস্থায় প্রশাসনের কাছে লিখিত এবং মৌখিকভাবে একাধিক অভিযোগ করা হলেও তা কোন কাজে আসছেনা।

পরাজিত বিএনপি প্রার্থী শামশুল আলম আরো দাবি করেন, তার ইউনিয়নের বিভিন্ন কেন্দ্রে প্রিসাইডিং অফিসারের দায়িত্বপ্রাপ্তসহ ভোটগ্রহন কর্মকর্তাদের সহায়তায় আওয়ামীলীগ প্রার্থী ও তার লোকজন জোরপূর্বক কেন্দ্র দখল করে বিএনপি প্রার্থীর এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দিয়ে ব্যালট পেপারে নৌকা প্রতীকে দেদারছে সিল মেরে বাক্সভর্তি করে। ভোটের নামে এই নির্বাচন ছিল প্রহসনের। তাই তিনি এই নির্বাচন মানেন না। সাধারণ মানুষের ভোটাধিকার কেড়ে নিয়ে তার নিশ্চিত বিজয় ঠেকিয়ে দেওয়া হয়েছে। তাই প্রহসনের এই নির্বাচন বাতিল ঘোষণা করে ফের তফসিল ঘোষণা এবং নতুন করে ভোটগ্রহনের দাবি জানান তিনি।

পাঠকের মতামত: