ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

পঞ্চম ধাপে আ. লীগের মনোনয়ন পেলেন যারা ।। কক্সবাজার সদর, রামু, রাঙ্গুনিয়া, বোয়ালখালী, পটিয়া ও চন্দনাইশে

imagesনিউজ  ডেস্ক ।।

ইউনিয়ন পরিষদ নির্বাচনের পঞ্চম ধাপে ৭২৯টি ইউপিতে নৌকা প্রতীকের জন্য মনোনীত চেয়ারম্যান প্রার্থীদের তালিকা প্রকাশ করেছে আওয়ামী লীগ। গতকাল রোববার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করে দলের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এই তালিকা প্রকাশ করেন। ৭ মে চতুর্থ ধাপের ভোটের পর পঞ্চম ধাপের নির্বাচন হবে ২৮ মে। কেন্দ্র থেকে ঘোষিত আওয়ামী লীগ প্রার্থীদের এ তালিকায় চট্টগ্রাম কক্সবাজারের ৫৬ জন প্রার্থীও রয়েছেন। এরা হচ্ছেন রাঙ্গুনিয়ার ১১ টি ইউপির, বোয়ালখালীর ৭টি ইউপির, পটিয়ার ২২টি ইউপির, চন্দনাইশের ৭টি ইউপির এবং কক্সবাজারের রামুর ৫ ইউপির ও কক্সবাজার সদরের ৪ ইউপির দলীয় প্রার্থী।

বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে , রাঙ্গুনিয়ায় ইউপি চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পেয়েছেন রাজানগর উত্তরে মোঃ সামশুল আলম তালুকদার, পারুয়ায় মোঃ জাহেদুর রহমান, পোমরায় চৌধুরী মোহাম্মদ কুতুব উদ্দীন হারুনী, বেতাগীতে মোহাম্মদ নুর কুতুবুল আলম, সরফভাটায় শেখ ফরিদ উদ্দীন চৌধুরী, শিলকে মোহাম্মদ নজরুল ইসলাম তালুকদার, পদুয়ায় মোঃ গোলাম কবির তালুকদার, কোদালায় মোঃ আবদুল কাইয়ুম, ইসলামপুরে ইকবাল হোসেন চৌং, . রাজানগরে আহামদ ছৈয়দ তালুকদার এবং লালানগরে মীর তৌহিদুল ইসলাম। বোয়ালখালীতে দলীয় মনোনয়ন পেয়েছেন শাকপুরায় আলহাজ্ব মো. আবদুল মান্নান, সারোয়াতলীতে মো. বেলাল হোসেন, পোপাদিয়ায় এস এম জসিম উদ্দীন, চরণদ্বীপে মোহাম্মদ শামসুল আলম, শ্রীপুর খরন্দ্বীপে মোহাম্মদ মোকারম, আমুচিয়ায় কাজল দে এবং আহলা করলডেংগায় মোঃ আব্দুল ওয়াদুদ। পটিয়ায় দলীয় মনোনয়ন পেয়েছেন আশিয়ায় মোহাম্মদ হাশেম, কচুয়াই ইউপিতে এস এম ইনজামুল হক, ধলঘাটে রনবীর ঘোষ, হাইদগাঁওয়ে মো. মহিউদ্দিন, কেলিশহরে সরোজ কান্তি সেন, ছনহরায় মোহাম্মদ কামাল উদ্দিন, দক্ষিণ ভুর্ষিতে মোহাম্মদ সেলিম চেয়ারম্যান, ভাটিখাইনে মুহাম্মদ বখতিয়ার, শোভনদণ্ডীতে এহছানুল হক, কাশিয়াইশে জামালুস ছাত্তার, জংগলখাইনে আলহাজ্ব মোঃ গাজী ইদ্রিছ, খরনায় মাহবুবুর রহমান, কোলাগাঁওয়ে আহমদ নুর, বড়লিয়ায় শহীদুল ইসলাম শানু, জিরিতে আবুল কালাম সওদাগর, হাবিলাসদ্বীপে মোঃ ফৌজুল করিম, কুসুমপুরায় মুহাম্মদ ইব্রাহীম, বড়উঠানে মোহাম্মদ দিদারুল আলম, জুলধায় হাজী মুহাম্মদ নুরুল হক, চরলক্ষ্যায় মোহাম্মদ আলী, চরপাথরঘাটায় ছাবের আহমদ এবং শিকলবাহায় আবুল কালাম বকুল চেয়ারম্যান।

চন্দনাইশে দলীয় মনোনয়ন পেয়েছেন কাঞ্চনাবাদে মো. মজিবুর রহমান, জোয়ারায় আমিন আহমেদ চৌধুরী, বরকলে মোহাম্মদ হাবিবুর রহমান, বরমায় নুরুল ইসলাম, বৈলতলীতে মোঃ আনোয়ারুল মোস্তফা চৌধুরী, হাশিমপুরে আলমগীরুল ইসলাম চৌধুরী এবং ধোপাছড়ীতে মোহাম্মদ মোরশেদুল আলম।

কক্সবাজারের রামুতে দলীয় মনোনয়ন পেয়েছেন গর্জনিয়ায় তৈয়ব উল্লাহ চৌধুরী, রশিদনগরে বজল আহমদ, ঈদগড়ে মো. নুরুল ইসলাম, কাউয়ার খোপে শফিউল আলম এবং কচ্ছপিয়ায় নুরুল আমিন।

কক্সবাজার সদরে দলীয় মনোনয়ন পেয়েছেন খুরুস্কুলে মোঃ জসীম উদ্দীন, পিএম খালীতে নাজিম উদ্দিন বাবুল, ঝিলংজায় টিপু সুলতান এবং ভারুয়াখালীতে কামাল উদ্দিন।

এদিকে ধানমণ্ডিতে সংবাদ সম্মেলনে হানিফ বলেন, ‘সামনের ধাপের ভোট কোনো ত্রুটি ছাড়াই শেষ হবে বলে আশা করছি। আর এজন্য আমরা ইসিকে সর্বোচ্চ সহযোগিতা করব।’ এক প্রশ্নের জবাবে হানিফ বলেন, ‘পৌর নির্বাচনে যারা দলের বাইরে গিয়ে নির্বাচনে অংশ নিয়েছে তাদের দল থেকে বহিষ্কার করা হয়েছে। ইতোমধ্যে তাদের শোকজ নোটিস পাঠানো হয়েছে। সামনের কার্যনির্বাহী সভায় তাদের স্থায়ীভাবে বহিষ্কার করা হবে।একইভাবে যারা ইউপি নির্বাচনে দলের মনোয়নের বাইরে গিয়ে নির্বাচন করবে তাদেরও দল থেকে বহিষ্কার করা হবে।’

বিএনপিজামাতের লোকদেরও টাকার বিনিময়ে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হচ্ছেএমন অভিযোগের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে হানিফ বলেন, ‘আমরা খোঁজ নিয়েছি। মনোনয়ন না পেয়ে ক্ষোভ থেকে অনেকে এমন অভিযোগ করছেন। এসব অভিযোগের ভিত্তি নেই।’

 

পাঠকের মতামত: