ঢাকা,সোমবার, ১ মার্চ ২০২১

পটিয়া সাতকানিয়া চন্দনাইশ বান্দরবান রাঙামাটি ও খাগড়াছড়ির মাটিরাঙা

পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনয়ন পেলেন যারা

নিউজ ডেস্ক :: আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় চতুর্থ ধাপের পৌরসভা নির্বাচনে ৫২টি পৌরসভায় মেয়র প্রার্থী চূড়ান্ত করেছে বিএনপি। গতকাল শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই প্রার্থীদের তালিকা প্রকাশ করেছে দলটি। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর সই করা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আজ শনিবার সকাল ১১টায় চট্টগ্রাম বিভাগের প্রার্থীদের মধ্যে দলীয় প্রত্যয়নপত্র হস্তান্তর করা হবে। প্রসঙ্গত, এ ৫২ পৌরসভার মধ্যে বৃহত্তর চট্টগ্রামে রয়েছে পটিয়া, সাতকানিয়া, চন্দনাইশ, বান্দরবান, রাঙামাটি ও খাগড়াছড়ির মাটিরাঙা।
পটিয়া প্রতিনিধি জানান, পটিয়া পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনয়ন পেয়েছেন পৌরসভার সাবেক মেয়র ও পৌর বিএনপির আহবায়ক নুরুল ইসলাম সওদাগর। বিষয়টি নিশ্চিত করে পটিয়া উপজেলা বিএনপির সদস্য সচিব খোরশেদ আলম জানান, বিএনপির পক্ষ থেকে সাবেক পৌর মেয়র নুরুল ইসলামকে দলের মনোনয়ন দেয়া হয়েছে। এদিকে গতকাল শুক্রবার সকালে পৌরসভা বিএনপি নেতা ও গত পৌরসভা নির্বাচনে দলের মনোনয়ন প্রাপ্ত তৌহিদুল আলমকে বিএনপি থেকে মেয়র পদে মনোনয়ন দেয়ার দাবীতে পটিয়া কলেজ গেইটস্থ দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ ও চট্টগ্রাম-কঙবাজার মহাসড়কের বিক্ষোভ করে। বিএনপি ও অঙ্গ সংগঠনের ব্যানারে কয়েকশত নেতাকর্মী এ বিক্ষোভ সমাবেশ ও মিছিলে অংশ নেয়।
সাতকানিয়া প্রতিনিধি জানান, সাতকানিয়া পৌরসভা নির্বাচনে বিএনপির দলীয় মনোনয়ন পেয়েছেন এডভোকেট এ. জেড. এম মঈনুল হক চৌধুরী খোকন। তিনি সাতকানিয়া উপজেলা বিএনপির সাবেক সভাপতি।
চট্টগ্রাম দক্ষিন জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান জানান, সাতকানিয়া পৌরসভা নির্বাচনে আমাদের দল থেকে উপজেলা বিএনপির সাবেক সভাপতি এডভোকেট এ.জেড.এম মঈনুল হক চৌধুরী খোকন এবং চট্টগ্রাম দক্ষিন জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য নওয়াব মিয়া প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করে আবেদন করেন। আমরা দুইজনের আবেদনে সুপারিশ করে কেন্দ্রে পাঠিয়েছি। কেন্দ্র থেকে কি সিদ্ধান্ত দিয়েছে তা আমি এখনো জানিনা।
এদিকে, সাতকানিয়া উপজেলা বিএনপির সাবেক সভাপতি এ.জেড.এম মঈনুল হক চৌধুরী খোকন জানান, পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়নের জন্য আমি কেন্দ্রে আবেদন করেছি। উক্ত আবেদনে চট্টগ্রাম দক্ষিন জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ানসহ সংশ্লিষ্ট সকলের সুপারিশ রয়েছে। পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়নের বিষয়ে গতকাল সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত যে তালিকা প্রকাশ করা হয়েছে সেখানে আমার নাম উল্লেখ রয়েছে। আমাকে মনোনয়ন প্রদান করায় দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রতি আমি ধন্যবাদ জানাই।
চন্দনাইশ প্রতিনিধি জানান, চন্দনাইশে বিএনপির প্রার্থী মনোনীত হলেন পৌরসভা বিএনপির সদস্য সচিব, উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি মাহবুবুল আলম চৌধুরী। মাহবুবুল আলম চৌধুরী দলীয় মনোনয়ন পাওয়ায় চন্দনাইশে বিএনপি, যুবদল ও ছাত্রদল নেতৃবৃন্দের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে। মাহবুবুল আলম চৌধুরী ছাড়াও এবার চন্দনাইশে বিএনপির দলীয় মনোনয়ন চেয়েছিলেন চন্দনাইশ উপজেলা বিএনপির আহবায়ক নুরুল আনোয়ার চৌধুরী, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সওদাগর, চন্দনাইশ পৌরসভা ছাত্রদলের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মোঃ ইফতেখার হোসেন ইফতুসহ বেশ কয়েকজন।
উপজেলা বিএনপির আহবায়ক নুরুল আনোয়ার চৌধুরী বলেন, আমরা দলীয় সিদ্ধান্তকে স্বাগত জানায়। দলীয় সিদ্ধান্তকে সম্মান জানিয়ে আমরা সম্মিলিতভাবে কাজ করে চন্দনাইশে বিএনপির মনোনীত ধানের শীষের প্রার্থী মাহবুবুল আলম চৌধুরীকে বিজয়ী করতে ঐক্যবদ্ধভাবে কাজ করবো। মাহবুবুল আলম চৌধুরী তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, দলের হাইকমান্ড আমাকে দলীয় প্রার্থী মনোনীত করে সম্মানিত করেছেন। আমার লক্ষ্য চন্দনাইশে বিএনপির হারানো ঐতিহ্য ফিরিয়ে আনা এবং ধানের শীষের বিজয় নিশ্চিত করা। এজন্য তিনি তৃণমুলের নেতৃবৃন্দসহ সকলের সহযোগিতা কামনা করেন। তিনি বিজয়ী হলে চন্দনাইশ পৌরসভাকে বাসযোগ্য একটি আধুনিক পৌরসভা হিসেবে গড়ে তোলার প্রতিশ্রুতি দেন।
রাঙামাটি প্রতিনিধি জানান, বিএনপি রাঙামাটি পৌর নির্বাচনে প্রার্থী হিসেবে পৌর বিএনপির
সভাপতি এ্যাড. মামুনুর রশীদ মামুন এর নাম ঘোষণা করেছে। রাঙামাটি জেলা বিএনপির সভাপতি মো: শাহ আলম গতকাল শুক্রবার রাতে এ প্রতিবেদককে মামুনুর রশীদকে দলীয় মনোনয়ন দেয়ার বিষয়টি নিশ্চিত করেন।
বান্দরবান প্রতিনিধি জানান, বান্দরবান পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপি প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন পেলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র মো: জাবেদ রেজা। দলীয় সূত্রে জানা যায়, বান্দরবান পৌরসভার মেয়র পদে বিএনপির প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাবেদ রেজা এবং পৌর বিএনপির সাবেক সভাপতি মো: নাছির চৌধুরী। শুক্রবার সন্ধ্যায় সাবেক মেয়র ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো: জাবেদ রেজাকে ধানের শীষের প্রার্থী হিসেবে দলীয় মনোয়ন দেয়া হয়। এ বিষয়ে জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাবেদ রেজা বলেন, বান্দরবান জেলা বিএনপি থেকে মেয়র প্রার্থী হিসেবে কেন্দ্রের কাছে একজনের নাম প্রস্তাব করা হয়েছে এবং তাকেই মনোনয়ন দেয়া হয়েছে।
খাগড়াছড়ি প্রতিনিধি জানান, খাগড়াছড়ির মাটিরাঙা পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপির মনোনয়ন পেয়েছেন শাহজালাল কাজল। তিনি মাটিরাঙা পৌরবিএনপির সাধারণ সম্পাদক। এর আগে মাটিরাঙায় দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত পৌর বিএনপির সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত হয়। সভায় মেয়র পদে অপর দুই মনোনয়ন প্রত্যাশি জেলা বিএনপির সহ-সভাপতি নাসির আহমেদ ও মাটিরাঙা পৌর বিএনপির সভাপতি বাদশা মিয়াশাহজালাল কাজল’র সমর্থনে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা না করার ঘোষণা দেন।

পাঠকের মতামত: