ঢাকা,বুধবার, ২০ জানুয়ারী ২০২১

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল র্টুনামন্টে মাঠে গড়াচ্ছে শুক্রবার

এম.এ আজজি রাসলে :: ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল র্টুনামন্টে’ মাঠে গড়াচ্ছে আগামী ১৫ জানুয়ারি শুক্রবার। বকিাল ৩টায় কক্সবাজার বীরশ্রষ্ঠে রুহুল আমনি স্টডেয়িামে র্টুনামন্টেরে আনুষ্ঠানকি উদ্বোধন করবনে স্থানীয় সরকার বভিাগরে সনিয়ির সচবি হলোলুদ্দনি আহমদে। এ উপলক্ষে বুধবার (১৩ জানুয়ার)ি দুপুরে সংবাদ সম্মলেনরে আয়োজন করা হয়। সংবাদ সম্মলেনে কক্সবাজার পৌরসভার ময়ের মুজবিুর রহমান বলনে, জাতরি জনক বঙ্গবন্ধু শখে মুজবিুর রহমানরে জন্মশতর্বাষকিী উপলক্ষে কক্সবাজার পৌরসভার আয়োজনে ঝাঁকজমকভাবে স্বাস্থ্যবধিি মপনে এই র্টুনামন্টে আয়োজন করা হয়ছে।ে ইতোমধ্যে র্টুনামন্টেরে সকল প্রস্তুতি সম্পন্ন হয়ছে।ে র্টুনামন্টেে শরিোপা লড়াইয়ে অংশ নচ্ছিে ৮টি দল। দলগুলো হলো-কক্সবাজার সদর, রামু, টকেনাফ, উখয়িা, মহশেখালী, কুতুবদয়িা, চকোরয়িা ও পকেুয়া। স্ব স্ব উপজলো নর্বিাহী র্কমর্কতার নতেৃত্বে টমিরে নতেৃত্বে দবেনে উপজলো ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক। আয়োজনে র্সাবকি সহযোগতিা করছে শ্রম্পি হ্যাচারী এসোসয়িশেন অব বাংলাদশে (সবে) ও জলো ক্রীড়া সংস্থা।
ময়ের মুজবিুর রহমান আরও বলনে, বঙ্গবন্ধু শখে মুজবিুর রহমান এমন একজন নতো, যাঁর সঙ্গে বাংলাদশেরে ইতহিাসরে সর্ম্পক গভীর। ঘাতকরে বুলটে তাঁকে হত্যা করলওে সে সর্ম্পক মোটইে ছন্নি করতে পারনে।ি যত দনি যাচ্ছ,ে ততই ইতহিাসে তাঁর নাম সমুজ্জ্বল হয়ে উঠছে।ে এই র্টুনামন্টেরে মাধ্যমে নতুন প্রজন্ম বঙ্গবন্ধু সর্ম্পকে আরও বশিদভাবে জানতে পারব।ে এছাড়া তরুণ প্রজন্মকে মাদক থকেে দুরে রাখতে এই আয়োজন গুরুত্বর্পূণ ভূমকিা পালন করব।ে
বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল র্টুনামন্টেরে আহবায়ক কক্সবাজার পৌরসভার প্যানলে ময়ের-২ হলোল উদ্দনি কবরিরে সঞ্চালনায় অনুষ্ঠতি সংবাদ সম্মলেনে বক্তব্য রাখনে জলো ক্রীড়া সম্পাদক জসমি উদ্দনি, সহ-সভাপতি অধ্যক্ষ জসমি উদ্দনি, পৌর আওয়ামী লীগরে সভাপতি মো. নজবিুল ইসলাম ও মডিয়িা কমটিরি সদস্য সচবি সাংবাদকি আহসান সুমন।
জলো ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জসীম উদ্দীন বলনে, এটইি কক্সবাজাররে প্রথম বঙ্গবন্ধু গোল্ডকাপ র্টুণামন্টে। অংশগ্রহণকারী উপজলো দলগুলো প্রস্তুতি সম্পন্ন করছে।ে এই আয়োজনরে জন্য মাঠ সংস্কারসহ আনুষঙ্গকি অবকাঠামো উন্নয়ন করা হয়ছে।ে
বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল র্টুনামন্টেরে আহবায়ক কক্সবাজার পৌরসভার প্যানলে ময়ের-২ হলোল উদ্দনি কবরি বলনে, খলো হবে নকআউট পদ্ধততি।ে প্রতদিলে ৩ জন অতথিি খলেোয়াড় থাকব।ে খলো পরচিালনা করবনে বাফুফে রফোররিা। র্টুনামন্টেে চ্যাম্পয়িন দল পাবে ট্রফসিহ ২ ভরি র্স্বণালঙ্কাররে দাম ১ লক্ষ টাকা, রানারআপ দল পাবে ট্রফসিহ ১ ভরি র্স্বণালঙ্কাররে দাম ৫০ হাজার টাকা। এছাড়া থাকবে র্সবোচ্চ গোলদাতা, ম্যাচ ও র্টুনামন্টে সরো পুরস্কারসহ নগদ র্অথ। খলো উপভােগে টকিটে মূল্য নর্ধিারণ করা হয়ছেে ৩০ টাকা।
খলোর সময়সুচীঃ
১। ১৫ জানুয়ারি চকরয়িা বনাম রামু উপজলো।
২। ১৬ জানুয়ারি টকেনাফ বনাম মহশেখালী উপজলো।
৩। ১৭ জানুয়ারি সদর বনাম পকেুয়া উপজলো।
৪। ১৮ জানুয়ারি উখয়িা বনাম কুতুবদয়িা উপজলো।
খলো হবে নকআউট পদ্ধততি।ে
সমেনিাল অনুষ্ঠতি হবে ১৯ ও ২০ জানুয়ার।ি
পরে সুবধিাজনক দনিে ফাইনাল অনুষ্ঠতি হব।ে

পাঠকের মতামত: