ঢাকা,শনিবার, ৪ মে ২০২৪

চকরিয়া পৌরশহরে নির্মিত হচ্ছে উন্নতমানের পাবলিক টয়লেট: নির্মাণকাজ শুরু

এম.জিয়াবুল হক, চকরিয়া :: ১৯৯৪ সালে চকরিয়া পৌরসভা প্রতিষ্ঠা হলেও গেল ২৬বছরে পৌরশহরের বাণিজ্যিক জনপদ খ্যাত চিরিঙ্গা-সোসাইটিতে ছিলনা পাবলিক টয়লেট। এই অবস্থার ফলে প্রতিদিন বাণিজ্যিক শহরে গড়ে উঠা অর্ধশতাধিক বিপনী কেন্দ্রে কেনাকাটা করতে আগত শত শত ক্রেতা, বিক্রেতা, দোকান মালিক কর্মচারী থেকে শুরু করে পথচারীসহ সর্বসাধারণকে প্রাত্যহিক কাজ সারতে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে। আশার কথা হলো: চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরীর একটি সফল উদ্যোগের ফলে অবশেষে ২৬বছর পর সেই দুর্ভোগ থেকে নিস্তার পেতে যাচ্ছে বাণিজ্যিক শহরের সর্বশ্রেণীর মানুষ।

বিশ^ব্যাংকের সহযোগি প্রতিষ্ঠান এমজিএসপি প্রকল্পের অধীনে চকরিয়া পৌরশহরের বাণিজ্যিক জনপদ চিরিঙ্গা-সোসাইটি এলাকার সর্বসাধারণের জন্য আধুনিকমানের পাবলিক টয়লেট নির্মাণের উদ্যোগ নিয়েছেন চকরিয়া পৌরসভা। এরই আলোকে সর্বশেষ শুক্রবার থেকে ৭ লাখ ১০ হাজার টাকা বরাদ্দ সাপেক্ষে প্রকল্প গ্রহণপুর্বক চকরিয়া পৌরশহরের বায়তুশ শরফ সড়কে নির্মিতব্য পাবলিক টয়লেট নির্মাণ কাজও শুরু হয়েছে।

এদিকে ২৫ ডিসেম্বর দুপুরে নির্মাণকাজের নির্ধারিত পয়েন্টে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পাবলিক টয়লেট নির্মাণকাজের আনুষ্ঠানিক ভিত্তিপ্রস্তুর উদ্বোধন করেছেন চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন চকরিয়া পৌরসভার স্থানীয় ৮নং ওয়ার্ডের কাউন্সিলর মুজিবুল হক মুজিব, চকরিয়া পৌরসভা কৃষকলীগের সভাপতি সুলাল কান্তি সুশীল, পৌরশহরের ব্যবসায়ী নেতৃবৃন্দ এবং এলাকাবাসি।

উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র আলমগীর চৌধুরী বলেন, ১৯৯৪ সালে চকরিয়া পৌরসভা প্রতিষ্ঠা হলেও গেল ২৬বছরে পৌরশহরের বাণিজ্যিক জনপদ খ্যাত চিরিঙ্গা-সোসাইটিতে ছিলনা পাবলিক টয়লেট। এই অবস্থার কারণে প্রতিদিন বাণিজ্যিক শহরে গড়ে উঠা অর্ধশতাধিক বিপনী কেন্দ্রে কেনাকাটা করতে আগত শত শত ক্রেতা, বিক্রেতা, দোকান মালিক কর্মচারী থেকে শুরু করে পথচারীসহ সর্বসাধারণকে প্রাত্যহিক কাজ সারতে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে।

আশার কথা হলো: একটু দেরীতে হলেও আমি উদ্যোগ নিয়েছি, যাতে আগামীতে চকরিয়া পৌরশহরের সর্বশ্রেণীর মানুষ প্রাত্যহিক কাজ সারতে আর যেন দুর্ভোগে না পড়ে। সেইজন্য বিশ^ব্যাংকের সহযোগি প্রতিষ্ঠান এমজিএসপি প্রকল্পের অধীনে চকরিয়া পৌরশহরের বাণিজ্যিক জনপদ চিরিঙ্গা-সোসাইটি এলাকার সর্বসাধারণের জন্য আধুনিকমানের পাবলিক টয়লেট নির্মাণের উদ্যোগ নিয়েছেন চকরিয়া পৌরসভা। এরই আলোকে সর্বশেষ শুক্রবার থেকে ৭ লাখ ১০ হাজার টাকা বরাদ্দ সাপেক্ষে প্রকল্প গ্রহণপুর্বক চকরিয়া পৌরশহরের বায়তুশ শরফ সড়কে নির্মিতব্য পাবলিক টয়লেট নির্মাণ কাজও শুরু হয়েছে।

 

পাঠকের মতামত: