ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

চকরিয়া সুরাজপুর-মানিকপুরে আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থীর বিজয় নিশ্চিত করতে একমঞ্চে, ভোট চাইলেন নৌকার পক্ষে

Chakaria Pic. (A.Lig) 21.04.2016এম.জিয়াবুল হক,চকরিয়া ::
আগামীকাল শনিবার অনুষ্ঠিত হতে যাওয়া কক্সবাজারের চকরিয়ার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নে আওয়ামীলীগ তথা নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আজিমুল হক আজিমের বিজয় নিশ্চিত করার জন্য ইউনিয়নের ৯ ওয়ার্ডে সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্ধিতায় থাকা সকল সদস্য প্রার্থী মানিকপুর বাজারে পথসভার আয়োজন করে গতকাল বৃহস্পতিবার বিকেলে। ওই সভায় সকল সদস্য (মেম্বার) প্রার্থী একযোগে নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করেন উপস্থিত নারী-পুরুষের কাছে। নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত সকলেই আওয়ামীলীগ প্রার্থীর পক্ষে ঐক্যবদ্ধ থেকে কাজ করারও দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
পথসভায় উপস্থিত ছিলেন সংরক্ষিত ১,২ ও ৩নম্বর ওয়ার্ডের তালগাছ প্রতীকের বকুল বড়–য়া, মাইক প্রতীকের ছালেহা বেগম। ৪,৫ ও ৬ নম্বর ওয়ার্ডের তালগাছ প্রতীকের ফোরকান আরা বেগম, মাইক প্রতীকের হোছনে আরা বেগম, সূর্যমুখী ফুল প্রতীকের খুরশিদা বেগম ও হেলিকপ্টার প্রতীকের দিপু বড়–য়া। ৭,৮ ও ৯ নম্বর ওয়ার্ডের কহিনুর বেগম (মাইক), আসমাউল হুসনা (তালগাছ), বাসু রাণী শর্মা (সূর্যমুখী)। সাধারণ সদস্য পদের ১ নম্বর ওয়ার্ডের জয়নাল (ফুটবল), নুর হোসেন (মোরগ) ২ নম্বর ওয়ার্ডের ইদ্রিস আহমদ (তালা), মো. মিনার (মোরগ), ৩ নম্বর ওয়ার্ডের মোরগ প্রতীকের কামাল হোসেন, সুরধন (টিউবওয়েল), হেলাল উদ্দিন (ফুটবল) ও শিপু বড়–য়া (তালা), আবদুর রহিম, ৪ নম্বর ওয়ার্ডের মোবারক (টিউবওয়েল), দিদার (আপেল), জুবাইর (মোরগ), ইরফান (তালা), নির্মল (ফুটবল), ফরিদ (পাখা), ৫ নম্বর ওয়ার্ডের নীলু (টিউবওয়েল), হাসেম (তালা), ইছহাক (ফুটবল), ইসমাইল (মোরগ), মনজুর আলম (ঘুড়ি), ৬ নম্বর ওয়ার্ডের রফিকুল ইসলাম কাজল (ফুটবল), কামাল উদ্দিন (মোরগ), ৭ নম্বর ওয়ার্ডের মো. ইদ্রিস (মোরগ), নুরুল আমিন (ফুটবল), মোহাম্মদ মিয়া (টিউবওয়েল), রফিকুল ইসলাম (তালা), ৮ নম্বর ওয়ার্ডের নুর মোহাম্মদ (তালা), মো. রুবেল (ফুটবল), আবদুল হামিদ (মোরগ) ও ৯ নম্বর ওয়ার্ডের নজরুল ইসলাম (মোরগ), নাছির উদ্দিন (ফুটবল), আলী হোসেন (তালা), কবির আহমদ (টিউবওয়েল)। এছাড়াও বিভিন্ন সম্প্রদায়, নানা শ্রেণি-পেশার মানুষ ওই পথসভায় উপস্থিত ছিলেন।
এদিকে পথসভায় সভাপতিত্ব করেন মানিকপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক হাবিবুর রহমান চৌধুরী। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি ও চকরিয়া-পেকুয়া আসনের সাবেক এমপি আলহাজ সাফিয়া খাতুন। বিশেষ অতিথি ছিলেন চকরিয়া পৌরসভার নবনির্বাচিত মেয়র আলমগীর চৌধুরী, ২ নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর রেজাউল করিম, মুক্তিযোদ্ধা আক্তার আহমদ, পরিমল বড়–য়া, বাদল শর্মা ছাড়াও আওয়ামীলীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।
উপস্থিত সদস্য প্রার্থীরা নিজেদের পাশাপাশি ঐক্যবদ্ধ থেকে নৌকা প্রতীকের বিজয় নিশ্চিত করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। তারা বলেন, ‘আজ আমরা একসঙ্গে এই পথসভায় উপস্থিত হয়েছি এলাকার উন্নয়নের স্বার্থে সরকারী দল আওয়ামীলীগ ও নৌকা প্রতীকের প্রার্থীর বিজয় সুনিশ্চিত করার জন্য।
প্রধান অতিথি সাফিয়া খাতুন ও চকরিয়া পৌরমেয়র আলমগীর চৌধুরী বলেন, ‘আপনারা শেখ হাসিনার মনোনীত প্রার্থী প্রিয় আজিমুল হক আজিমকে আবারো নৌকা প্রতীকে ভোট দিলে নির্বাচিত করলে এলাকায় উন্নয়ন কর্মকা- আগের চাইতে বহুগুন বেড়ে যাবে। তাই উন্নয়নের স্বার্থে নৌকার প্রার্থীকে বিজয়ী করতে হবে আপনাদের।’
আওয়ামীলীগ প্রার্থী আজিমুল হক আজিম বলেন, ‘আজকে ৯টি ওয়ার্ডের সংরক্ষিত ও সাধারণ সদস্য পদের প্রার্থীরাই এই পথসভার আয়োজন করেছেন শেখ হাসিনার মনোনীত প্রার্থী ও নৌকা প্রতীকের বিজয় নিশ্চিত করার জন্য। আজ এই পথসভায় আমার আর নতুন করে কিছুই বলার নেই। কেননা দীর্ঘকাল ধরে আপনাদের সুখে-দুঃখে সবসময় আমাকে কাছে পেয়েছেন। তাই আপনাদের কাছে নতুন করে ভোট চাওয়া মানে নিজেকে পরখ করে দেখা। আমার আত্মবিশ্বাস এবং অধিকার আছে আপনাদের প্রতি। তাই আগামী শনিবার নৌকা প্রতীকে ভোট দিয়ে আপনারা প্রমাণ করে দেবেন সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের মানুষ উন্নয়নের স্বার্থে শেখ হাসিনার মনোনীত প্রার্থী তথা নৌকার পক্ষে আপনারা ঐক্যবদ্ধ।

পাঠকের মতামত: