ঢাকা,শনিবার, ১৬ জানুয়ারী ২০২১

চকরিয়া থানার ময়লা-আবর্জনা সরিয়ে সৃজন করা হচ্ছে ফুলের বাগান

নিজস্ব প্রতিবেদক :: কক্সবাজারের চকরিয়া থানা চত্বর এবং আশপাশের পরিবেশকে ময়লা-আবর্জনামুক্ত করতে কাজ শুরু করেছেন বর্তমান ওসি শাকের মোহাম্মদ যুবায়ের। এজন্য শ্রমিক নিয়োগ দিয়ে গত কয়েকদিন ধরে চলছে পরিপাটি করে তোলার কাজ। কদিন আগেও এই থানা ভবনের পরিবেশ ছিল একেবারে আবর্জনার ভাগাড়ে। সেই আবর্জনা সরিয়ে নেওয়ার পর এখন কাজ চলছে ফুলের বাগান সৃজনের।

সেই উদ্যোগে শামিল হয়েছেন ডুলাহাজারা ইউনিয়নের রংমহল গ্রামের ব্যবসায়ী দিদারুল আলম টিপু। তিনি মঙ্গলবার রাতে চকরিয়া থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের এর কাছে হস্তান্তর করেন রকমারী ফুলের বেশকিছু চারা। একইদিন ব্যবসায়ী দিদারুল আলমের পক্ষ থেকে ডুলাহাজারা বিট পুলিশ কার্যালয়ে দেওয়া হয় একটি ‘অফিস ফাইল ক্যাবিনেট’ও।

এ সময় উপস্থিত ছিলেন ডুলাহাজারা পুলিশ বিট অফিসার এসআই কামরুজ্জামান, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির, সাংবাদিক ছোটন কান্তি নাথ, কমিউনিটি পুলিশিং কর্মকর্তা হাসানুল ইসলাম আদর, ডুলাহাজারা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আনাছ, সহ-সভাপতি লিটন দাশ, সহ-সম্পাদক ইমরান, ক্রীড়া সম্পাদক এমরান, যুবলীগ নেতা নিলু ও জয়নাল প্রমূখ।

চকরিয়া থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের চকরিযা নিউজকে বলেন, ‘চকরিয়া থানার মূল ফটক দিয়ে ঢুকতেই দেখা মিলতো ময়লা-আবর্জনার ভাগাড়ের নোংরা পরিবেশ। এতে থানায় আগত সেবাপ্রার্থীরাও নেতিবাচক ধারণা পোষণ করতো। সেই নোংরা পরিবেশকে বদলে দিয়ে এখন সেখানে করা হচ্ছে ফুলের বাগান। যাতে ফুলের বাগানে সুশোভিত হয় থানার পরিবেশ।’

পাঠকের মতামত: