ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

কক্সবাজারের ৩ ইয়াবা কারবারী ১৯,২৮৫ পিস ইয়াবাসহ বাঁশখালীতে র‌্যাব-৭’র হাতে আটক

আবদুর রাজ্জাক, কক্সবাজার :: চট্রগ্রাম জেলার বাঁশখালী থানাধীন cএলাকায় অভিযান চালিয়ে ১৯,২৮৫ পিস ইয়াবাসহ কক্সবাজারের ৩ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭ । এসময় র‌্যাব সদস্যরা ইয়াবা পরিবহনের কাজে ব্যবহ্নিত ২ মোটরসাইকেল জব্দ করেছে।

জানা যায়, র‌্যাব-৭ চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী মোটরসাইকেল যোগে বিপুল পরিমান মাদকদ্রব্য নিয়ে কক্সবাজার হতে চট্টগ্রামের দিকে আসছে।

উক্ত সংবাদের ভিত্তিতে ২০ নভেম্বর  ১০.৫৫ ঘটিকায় র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল চট্রগ্রাম জেলার বাঁশখালী থানাধীন আনোয়ারা-বাঁশখালী রোডে তৈলার দ্বীপ ব্রীজ টোল প্লাজার পাশে তেচ্ছিপাড়া নামক স্থানে পাকা রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এসময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা দুইটি মোটরসাইকেল এর গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা মোটরসাইকেল থামানোর সংকেত দিলে মোটরসাইকেল দুটি র‌্যাবের চেকপোস্টের সামনে না থামিয়ে দ্রæত পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামি ১। মোঃ জাহিদ উল্লাহ (৩০), পিতা- মোঃ রহিম উল্লাহ, সাং- শাহাপুরদ্বীপ দক্ষিণ পাড়া, থানা- টেকনাফ, জেলা- কক্সবাজার, ২। মোঃ মঞ্জুুরুল আলম (৩০), পিতা- মোঃ আবু সৈয়দ, সাং- আলীকদম, থানা- আলীকদম, জেলা- বান্দরবান এবং ৩। মোঃ ইসমাইল (১৯), পিতা- মোঃ সাগর, সাং- ঈদগা, থানা- কক্সবাজার সদর, জেলা- কক্সবাজার’দেরকে আটক করে। আটককৃত আসামিদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে তাদের দেখানো ও সনাক্তমতে আসামিদের নিজ হেফাজতে থাকা ট্রাভেল ব্যাগের ভিতরে বিশেষ কায়দায় রক্ষিত অবস্থায় ১৯,২৮৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামিদের গ্রেফতার করা হয় এবং উক্ত মোটরসাইকেল দুইটি (চট্রো মেট্টো হ-১৬-৯৩৬৬ এবং অপরটি নম্বর বিহীন) জব্দ করা হয়। গ্রেফতারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, তারা দীর্ঘ দিন যাবত কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে বিভিন্ন কৌশলে চট্রগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের নিকট বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৯৬ লক্ষ ৪২ হাজার ৫০০ টাকা।

গ্রেফতারকৃত আসামি ও উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্রগ্রাম জেলার বাঁশখালী থানায় হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত: