ঢাকা,সোমবার, ৩০ নভেম্বর ২০২০

উপ-নির্বাচনে ভোট ডাকাতি, সন্ত্রাস ও নেতাকর্মীদের গ্রেফতারে কক্সবাজারে বিএনপির প্রতিবাদ সমাবেশ

প্রেস বিজ্ঞপ্তি :: ঢাকা ও সিরাজগঞ্জের উপ-নির্বাচনে ভোট ডাকাতি, সরকারী দলের সন্ত্রাসী কার্যকলাপ ও নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদে কক্সবাজারে প্রতিবাদ সমাবেশ করেছে কক্সবাজার জেলা বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে রোববার (১৫ নভেম্বর) বিকাল ৪টায় জেলা বিএনপি কার্যালয় চত্বরে এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা বিএনপি সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে ও সহ-সাংগঠনিক সম্পাদক এম মোকতার আহমদের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এটিএম নূরুল বশর চৌধুরী, সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্না, সহ-সভাপতি ও পৌর বিএনপির আহ্বায়ক রফিকুল হুদা চৌধুরী, সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা শ্রমিক দলের সভাপতি রফিকুল ইসলাম, পৌর বিএনপির সদস্য সচিব আবুল কাশেম, জেলা যুবদলের সভাপতি এড. সৈয়দ আহমদ উজ্জল, সাধারণ সম্পাদক জিসান উদ্দীন জিসান, জেলা মৎস্যজীবি দলের সদস্য মোস্তফা কামাল, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এড, মোঃ ইউনুছ, পৌর বিএনপির যুগ্ম-আহ্বায়ক মউসুদুর রহমান মাসুদ, পৌর যুবদলের সাধারণ সম্পাদক মাস্টার জসিম উদ্দীন, উখিয়া ছাত্রদলের সাবেক সভাপতি আরফাত চৌধুরী, কক্সবাজার কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি আবদুল হামিদ।

উপ-নির্বাচনের ব্যাপক সন্ত্রাস ও অনিয়ম-কারচুপির তীব্র নিন্দা জানিয়ে সভাপতির বক্তব্যে জেলা বিএনপি সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী বলেন, আওয়ামী লীগ সরকারের অধীনে ও বর্তমান অযোগ্য নির্বাচন কমিশনের পরিচালনায় বাংলাদেশে কোনো অবাধ ও সুষ্ঠু নির্বাচন করা সম্ভব নয়। অযোগ্য নির্বাচন কমিশনের ব্যর্থতার কারণে সাধারণ জনগণ নির্বাচন ব্যবস্থার উপর আস্থা হারিয়ে ফেলেছে। অনতিবিলম্বে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে যে কোনো আন্দোলন কর্মসূচীতে অংশ নিতে সকল নেতাকর্মীদের প্রস্তুত থাকতে হবে।

প্রতিবাদ সমাবেশের শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত করেন, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-সম্পাদক হাজী আবদুর রহিম। সমাবেশে বিএনপি ও অঙ্গ-সংগঠনের বিপুল শহর ও শহরতলী থেকে খন্ড খন্ড মিছিল সহকারে যোগ দেন।

 

পাঠকের মতামত: