ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

চকরিয়ার হাসপাতাল থেকে বাড়ি ফিরে ফের প্রতিপক্ষের হামলার শিকার দুই ভাইসহ পরিবারের ৪জনকে কুপিয়ে জখম

‍ৃৃৃএম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়ায় হাসপাতাল থেকে ফিরে ১২ঘন্টার ব্যবধানে ফের নিজ বাড়ীর উঠানে হামলার শিকার হয়েছেন উপজেলার কাকারা ইউনিয়নের দক্ষিন কাকারার দুই সহোদর। ওইসময় তাদেরকে উদ্ধার করতে গেলে পরিবারের আরো দুই সদস্য মারধরে আহত হন। পূর্ব শত্রুতার জের ধরে পাশ্বের বাড়ীতে উৎপেতে থাকা সশস্ত্র দুর্বৃত্তরা মঙ্গলবার সকালে দুই সহোদারসহ চারজনকে কুপিয়ে জখম করেছে। ঘটনার পর মুমুর্ষ অবস্থায় স্বজনরা তাদেরকে উদ্ধার করে চকরিয়া হাসপাতালে ভর্তি করে। তবে অবস্থার অবনতি হওয়ায় কর্তব্যরত চিকিৎসক দুইজনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেছে।

অভিযোগে আগের দিনের হামলায় আহত উপজেলার কাকারা ইউনিয়নের দক্ষিন কাকারা গ্রামের কৃষক আব্দু ছালাম (৬০) জানান, দক্ষিন কাকারায় ক্রয় সুত্রে ৭০শতক জমির মালিক হন তিনি।ওই জমিতে তার একটি খামার ঘর করে দীর্ঘদিন ধরে চাষাবাদ করে আসছিলেন। কিন্তু পাশের ইউনিয়ন সুরাজপুর লইয়া মুরা এলাকার মৃত শাহ আলমের পুত্র মোহাম্মদ ও পালাকাটার সাহাব উদ্দিনের পুত্র জালাল আহমদ নেতৃত্বে একদল চিহ্নিত চক্র জাল দলিল তৈরী করে তার খামার ঘর সমেত জমিটি দখলের চেষ্টা চালিয়ে আসছিল। এ ব্যাপারে থানায় ও স্থানীয় ভাবে কয়েকদফা শালিশী বৈঠক হয়। বৈঠকে তাদের কাগজ পত্র জাল বলে প্রমানিত হয় এবং শালিশী বৈঠকের রায় ডিক্রী আব্দু ছালামের পক্ষে যায়। এতে প্রতিপক্ষ জালাল আহমদ গং ক্ষিপ্ত হয়ে ঘর আগুনে পুড়িয়ে দেবে বা বিভিন্ন মামলায় জড়াইবে এমন হুমকি দিলে কৃষক আব্দু ছালাম নিজের ও পরিবারের নিরাপত্তা চেয়ে গত ১৭এপ্রিল চকরিয়া থানায় একটি জিডি রুজু করেন।

কৃষক আবদু ছালাম অভিযোগ করেছেন, থানায় জিডি করার কারনে প্রতিপক্ষ জালাল ও তার সহযোগি মোহাম্মদ,বাহাদুর এর নেতৃত্বে ১৫-২০জনের একদল দুর্বৃত্ত সোমবার সকালে তার (কৃষক আবদু ছালাম) খামার ঘরে হামলায় চালায়। ওইসময় দুর্বৃত্তরা কৃষক আব্দু ছালাম (৬০) ও তার বিশ্ববিদ্যালল পড়–য়া ছেলে মোহাম্মদ ওমর ফারুক (২৪),আরিফুল ইসলাম (১৮) ও স্কুল পড়–য়া মেয়েকে বেধড়ক মারধর করে ঘর থেকে বের করে দেয়। এরপর খামার ঘরটি ভেঙ্গে চুরমার করে গাড়ীতে তুলে নিয়ে যায় দুর্বৃত্তরা। এ ঘটনায় মারধরে কৃষক পরিবারের ৪জন আহত হয়। পরে তাদেরকে উপজেলা সরকারী হাসপাতালে চিকিৎসা নিয়ে রাতে বাড়ীতে ফিরে যান তাঁরা।

মঙ্গলবার সকালে কৃষক আব্দু ছালাম সাংবাদিকদের কাছে অভিযোগ করে জানান, হাসপাতাল থেকে চিকিৎসা শেষে সোমবার রাতে তাঁরা বাড়ীতে যায়। মঙ্গলবার সকালে তার ছেলোরা বাড়ির সামনে পুকুরে অজু করতে গেলে প্রতিপক্ষের অভিযুক্ত জালাল আহমদের নেতৃত্বে পাশ্বের বাড়ীতে উৎপেতে থাকা ৭-৮জনের একদল অস্ত্রধারী অতর্কিত এসে দু’ভাইকে দা দিয়ে এলোপাতাড়ী কুপিয়ে চলে যায়। এতে উভয়ের শরীরে এবং মাথার খুলি দুই ভাগ হয়ে পড়ে।

ঘটনার পর পর আহতদের উদ্ধার করে স্বজনরা ফের তাদেরকে উপজেলা হাসপাতালে ভর্তি করেন। তবে অবস্থার অবনতি হওয়ায় কর্তব্যরত চিকিৎসক দুইজনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেছে।

হামলার এ ঘটনায় আহতদের বাবা কৃষক আব্দু ছালাম বাদী হয়ে মঙ্গলবার চকরিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছন। চকরিয়া থানার ওসি তদন্ত মো.কামরুল আজম ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তিনি বলেন, অভিযোগটি তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। #

পাঠকের মতামত: