ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

আলীকদমে খুনের শিকার তিন ব্যবসায়ীর দাফন সম্পন্ন : ত্রিপুরা বাড়ির অগ্নিসংযোগ পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনাবাহিনী ও পুলিশ মোতায়েন

sssseeক্যাপশান : ১। আলীকদsdfrমে খুন হওয়া তিন ব্যবসায়ীর জানাযায় বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মিজানুর রহমান।

                  ২। আলীকদমের পান বাজারে ত্রিপুরা পাড়ায় দুর্বৃত্তদের দেয়া আগুনে পুড়ে যাওয়া একটি বাড়ি।

            

মমতাজ উদ্দিন আহমদ, আলীকদম (বান্দরবান) প্রতিনিধি:

বান্দরবান পার্বত্য জেলার আলীকদম-থানচি সড়কে সন্ত্রাসীদের হাতে খুন হওয়া তিন ব্যবসায়ীর জানাযা শেষে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় দাফন সম্পন্ন হয়েছে। লাশের জানাযা শেষ হবার কিছুক্ষণের মধ্যে পান বাজার ত্রিপুরা পাড়ায় একটি ত্রিপুরা ঘরে আগুন লাগিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণে উপজেলার সদরের বিভিন্ন পয়েন্টে সেনা বাহিনী ও পুলিশ মোতায়েন করা হয়েছে। তিন বাঙ্গালী হত্যাকা-ের ত্রিপুরা সম্প্রদায়ের কতিপয় বিপদগামী যুবকের হাত রয়েছে বলে অভিযোগ উঠেছে।

জানাযার নামাজ শেষ হবার কিছুক্ষণ পরেই মঙ্গলবার সন্ধ্যায় দুর্বৃত্তরা পান বাজার ত্রিপুরা পাড়ার বাসিন্দা হরিচন্দ্র ত্রিপুরার টিনসেট একটি বেড়ার ঘরে আগুন লাগায়। এতে ঘরটি পুড়ে যায়। এ সময় জনচন্দ্র ত্রিপুরা ও চিরমনি ত্রিপুরার ঘরে আগুন লাগালেও এ দু’টি ঘর রক্ষা পায়।

এ ঘটনার পর থেকে আলীকদমে পরিস্থিতি কিছুটা হলেও অশান্ত হয়ে উঠে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সোমবার থেকে মাঠে রয়েছেন সেনা বাহিনী ও পুলিশ।

মঙ্গলবার বিকেলে ত্রিপুরা বাড়িতে আগুন লাগানো পরপরই ঘটনাস্থলে হাজির হন জোন কমা-ার লেঃ কর্ণেল সরোয়ার, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল-আমিন, লামা সার্কেল অফিসার আল মাহমুদ হাসান, থানার অফিসার ইনচার্জ (ওসি) অপ্পেলা রাজু নাহা, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোজাম্মেল হক ও ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিনসহ স্থানীয় বিভিন্নস্তরের নেতাকর্মী।

এদিকে, এ ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। লাশের জানাযা ও দাফনের পর সেনাবাহিনী ও পুলিশ সতর্ক অবস্থায় থাকতে দেখা গেছে। পানাবাজারসহ আশেপাশের দোকানপাটসমুহ সন্ধ্যা থেকে বন্ধ হয়ে যায়।

 আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

আলীকদম-থানচি সড়কে তিন বাঙ্গালী গরু ব্যবসায়ীর নির্মম হত্যাকা-ের জের ধরে আলীকদম উপজেলার প্রশাসনের উদ্যোগে জরুরী আইন-শৃঙ্খলা মিটিং অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা এগারোটা থেকে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ আল-আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) হারুনুর রশিদ।

সভায় আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণের ওপর বক্তব্য রাখেন এডিসি হারুনুর রশিদ, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম, লামা সার্কেল অফিসার আল-মাহমুদ হাসান, থানার ওসি অপ্পেলা রাজু নাহা, আলীকদম ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিন, চৈক্ষ্যং ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন, সাবেক ইউপি চেয়ারম্যান নাছির উদ্দিন, বিএনপি নেতা মাশুক আহমদ, প্রেসক্লাব সভাপতি চাথোয়াই মং মার্মা হেডম্যান, ত্রিপুরা কল্যাণ সংসদ সভাপতি গবিচন্দ্র ত্রিপুরা ও শফিউল আলম মেম্বার প্রমুখ।

সভায় বক্তারা, শান্তি-শৃৃঙ্খলা ও এলাকার সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় একাত্ম হয়ে কাজ করার ওপর গুরুত্বাপরোপ করেন।

পাঠকের মতামত: