ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

লামায় সুষ্ঠ নির্বাচনের দাবিতে বিএনপি’র সংবাদ সম্মেলন

ssssমোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ

বান্দরবানের লামায় অবাধ, সুষ্ঠ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের জন্য এবং ঝুঁকিপূর্ণ ভোট কেন্দ্র সমূহে ভোটার ও ব্যালেটের নিরাপত্তার স্বার্থে সেনাবাহিনী, বিজিবি ও ম্যাজিষ্ট্রেট নিয়োগের দাবিতে সংবাদ সম্মেলন করেছে উপজেলা বিএনপি। ১৯ এপ্রিল মঙ্গলবার বিকাল ৪টায় লামা উপজেলা বিএনপি কার্যালয়ে দলের সকল নেতা কর্মীর উপস্থিতিতে এই সংবাদ সম্মেলন করে উপজেলা বিএনপি।

উপজেলা বিএনপি সভাপতি ও লামা ইউপি নির্বাচন/২০১৬ এর সমন্বয়কারী মোঃ আমির হোসেন লিখিত বক্তব্যে বলেন, ইউপি নির্বাচনে অবাধ, সুষ্ঠ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের জন্য ঝুঁকিপূর্ণ ভোট কেন্দ্র সমূহে ভোটার ও ব্যালেটের নিরাপত্তার জন্য সেনাবাহিনী, বিজিবি ও ম্যাজিষ্ট্রেট নিয়োগ করা জরুরী। অতি শীঘ্রই অভিযান পরিচালনা করে সন্ত্রাসীদের আটক ও নির্বাচনের পূর্বে টহল জোরদার করা আবশ্যক। এছাড়া সরকারী দলের লোকজন কেন্দ্র দখলের পরিকল্পনা, জাল ভোট প্রদান, ভোটারদের ভয়ভীতি প্রদর্শন, বহিরাগত সন্ত্রাসী দিয়ে নির্বাচনের দিন কেন্দ্র দখল ও নাশকতা সৃষ্টির পরিকল্পনা, নির্বাচনের দিন নির্বাচন কমিশনারের অনুমোদনবিহীন মটরসাইকেল ও গাড়ী ব্যবহারের পরিকল্পনা, বহিরাগত লোকজন দিয়ে প্রিজাইডিং, পোলিং অফিসারদের জিম্মি করে জাল ভোট প্রদানের পরিকল্পনা, নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীদের কর্মী ও সমর্থকদের দ্বারা নির্বাচনী প্রচারনায় বাধা প্রদান সহ নানান অপকর্ম করে যাচ্ছে। যা প্রতিহত করা না হলে সুষ্ঠ নির্বাচন সম্ভব নয় বলে দাবী করেন।

এসময় সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, লামা উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ও লামা উপজেলা চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী, পৌর বিএনপি মহিলা দলের সভানেত্রী ও উপজেলা ভাইস চেয়ারম্যান শারাবান তহুরা, উপজেলা মহিলা দলের সভানেত্রী ও মহিলা কাউন্সিলর জোসনা বেগম, উপজেলা বিএনপির যুগ্ন সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট মামুন ও উপজেলা কৃষক দলের সভাপতি এ.জি.এম সালাউদ্দিন জাফর সহ উপজেলা ও পৌর বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

পাঠকের মতামত: