ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় পূজামণ্ডপ পরিদর্শনে উপজেলা চেয়ারম্যান সাঈদী

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::
শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে মণ্ডপগুলোতে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা এবং কার্যক্রম দেখতে চকরিয়া উপজেলা ও পৌরসভার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ফজলুল করিম সাঈদী।

শুক্রবার ২৩ অক্টোবর বিকালে তিনি পৌরসভার বিভিন্ন এলাকায় পূজামণ্ডপ পরিদর্শনকালে হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ এবং মন্দির কমিটির সংশ্লিষ্টদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, চকরিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আরহান মাহমুদ রুবেল ছাড়াও নেতৃবৃন্দ।

পরিদর্শনকালে চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী বর্তমান সময়ে করোনা মহামারিতে পরিবার-পরিজন নিয়ে স্বাস্থ্যবিধি মেনে শারদীয় দুর্গাপূজার আনন্দ উপভোগ করার আহ্বান জানান তিনি। তিনি শারদীয় দূর্গোৎসব উপলক্ষে চকরিয়া উপজেলার সকল হিন্দু সম্প্রদায়ের সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

উপজেলা চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী বলেছেন, জননেত্রী শেখ হাসিনার ঘোষনা ধর্ম যার যার বাংলাদেশ সবার। এদেশে একসাথে বসবাস ও সব ধরনের অনুষ্টান আয়োজনে সকল ধর্মের মানুষের সমান অধিকার রয়েছে। বিশ্বদরবারে প্রমাণিত হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন ধর্ম-বর্ণ নির্বিশেষে সব মানুষের নিরাপদ আবাসভূমি।

তিনি বলেন, চকরিয়া উপজেলা একটি সম্প্রীতির জনপদ। এখানে সকল ধর্মের মানুষ একসঙ্গে নিরাপদ পরিবেশে বসবাস করে। ধর্মীয় কোন ধরণের সংঘাত নেই। আশাকরি আগামীতেও চকরিয়া উপজেলার প্রতিটি জনপদে সম্প্রীতির ধারা অব্যাহত থাকবে। সেইজন্য ধর্মবর্ণ নির্বিশেষে সম্প্রীতির মেলবন্ধনে আধুনিক চকরিয়া বির্নিমানে সবাই কাজ করবে।

প্রতিটি ধর্মে বলা হয়েছে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট, সকল ধরণের অনাচার ও হানাহানিতে লিপ্ত গোষ্টি কোনদিন শান্তির পক্ষে হতে পারেনা। তাদের স্থান কোন ধর্মে নেই। অনুরূপভাবে হিন্দু ধর্মে বলা হয়েছে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিনাশের জন্য ভগবান যুগে যুগে পৃথিবীতে আর্বিভুত হন। পরকালের ভীতি হৃদয়ে রেখে সুন্দর আগামী নিশ্চিত করতে সকল ধর্মের সবাইকে ধর্মীয় অনুশাসন মেনে চলতে হবে। এতে সকলের জীবনের অভিষ্ঠ লক্ষ্য অর্জনে সফল হবে।

পাঠকের মতামত: