ঢাকা,শনিবার, ২৪ অক্টোবর ২০২০

নাইক্ষ্যংছড়ির বাইশারীতে নারী-শিশু ধর্ষণ প্রতিবাদে পুলিশের মিছিল ও সমাবেশ

এম হাবিবুর রহমান রনি, নাইক্ষ্যংছড়ি ::  বান্দারবান নাইক্ষ্যংছড়ির বাইশারীত পুলিশ তদন্ত কেন্দ্রের উদ্যোগে নারী-শিশু ধর্ষন হত্যা নিপিড়ন, নির্যাতনের প্রতিবাদে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ১৭ই অক্টোবর সকাল ১১টা সময় নারী-শিশু ধর্ষন-হত্যা নিপিড়ন বিরোধী বাইশারী বাজার চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে প্রধান সড়ক ও বাজারের অলিগলি প্রদক্ষিণ শেষে বাইশারী বাজার ব্রিজ সংলগ্ন সড়কের পাশে মানববন্ধনে মিলিত হয়।

সেখানে ঘণ্টাব্যাপী মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাইশারী তদন্ত কেন্দ্রের ইনচার্জ ওসি এনামুল হক ভূঁইয়া, গণমাধ্যম কর্মীর মধ্যে উপস্থিত ছিলেন আবদুল হামিদ, আবদুর রশিদ, মোঃ শাহীন, এম হাবিবুর রহমান রনি, বাইশারী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর, ইউপি সদস্য সাবিকুন্নাহার, ইউপি সদস্য আবু তাহের, আওয়ামী লীগের প্রবীণ নেতা নুরুল আলম, ছাত্রলীগের সভাপতি এস কে রিপন প্রমুখ।

ওসি এনামুল হক ভূঁইয়া বলেন, নারী-শিশু ধর্ষণ, নারী নির্যাতন, নারীর প্রতি সহীংসতা এসবের জন্য কোন গোষ্ঠি বা মহলক একক ভাবে দায়ি নয়। শিক্ষা পরিবার থেকে দিতে হয়, সমাজে দেশে ধর্ষণ ও হত্যা ঘটনা মহামারি আকার ধারণ করেছে। সারাদেশে নারী-শিশু ধর্ষণ নির্যাতন, নারীর প্রতি সহিংসতা বন্ধে, প্রতিবাদ চলছে। ইভটিজিং যৌন সহিংসতা, নারী ও শিশু নির্যাতএ থেকে উত্তরণের জন্য ধর্ষকদের প্রশ্রয়দাতাদের বিরুদ্ধে ও আইন আছে, এবং ধর্ষণকারীদের শাস্তি এখন যাবজ্জীবন জেল ও ফাঁসি একথা সবার মাথায় রাখতে হবে।

পাঠকের মতামত: