ঢাকা,শনিবার, ২৪ অক্টোবর ২০২০

চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের সাথে আলীকদমের তরুণ শিক্ষার্থীর সাক্ষাৎ

আলীকদম (বান্দরবান) প্রতিনিধি ::  আলীকদম উপজেলা শহরকে ময়লা-আবর্জনামুক্ত রাখতে দীর্ঘদিন ধরে মোঃ মহিউদ্দিন (বন্ধু) নামে এক তরুণ শিক্ষার্থী ব্যতিক্রম উদ্যোগ গ্রহণ করেছেন। দেশের জনবহুল এলাকাগুলোকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার বিষয়ে সরকারিভাবে প্রজ্ঞাপন জারী কিংবা আইন করা প্রয়োজন বলে মনে করেন তিনি।

এ লক্ষ্যে উদ্যমী এ তরুণ গত মঙ্গলবার (১৩ অক্টোবর) চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এ বি এম আজাদ, এনডিসি’র সাথে সাক্ষাত করেন। সে সময় বিভাগীয় কমিশনার তাকে একটি কলম উপহার দেন।

লামা কোয়ান্টাম কসমো কলেজের শিক্ষার্থী মোঃ মহিউদ্দিন জানান, তার বাড়ি আলীকদম উপজেলায়। করোনাকালীন সময়ে তার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় দীর্ঘদিন ধরে নিজ উপজেলায় অবস্থান করছেন। পাশাপাশি স্থানীয় কিছু উদ্যমী তরুণকে সাথে নিয়ে পরিচ্ছন্ন আলীকদম গড়তে তৎপরতা চালাচ্ছেন।

মহিউদ্দিন জানান, পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার কিছু দাবী নিয়ে তিনি চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এ বি এম আজাদ, এনডিস ‘র কাছে প্রস্তাব পেশ করেন। দেশের সৌন্দর্যবর্ধনে জন্য সরকার পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার বিষয়টি যাতে নীতিমালা ও আইন হিসেবে বাস্তবায়ন করে সে জন্য তিনি বিভাগীয় কমিশনারের মাধমে অনুরোধ জ্ঞাপন করেন।

কারণ হিসেবে তিনি বলেন, আলীকদম উপজেলায় আমরা কিছু স্বেচ্ছাসেবক সমন্বয় করে তিনটা বাজার পরিষ্কার করেছি। কিন্তু তারপরের দিন আবার ময়লা-আবর্জনা হয়ে যায়। বিভাগীয় কমিশনার এ তরুণ শিক্ষার্থীকে কলম উপহার দিয়ে পরিচ্ছন্ন সৌন্দর্যমণ্ডিত সোনার বাংলাদেশ গড়ার জন্য তরুণ সমাজ এবং সকল জনগণকে এগিয়ে আসার আহবান জানান।

 

পাঠকের মতামত: