ঢাকা,শনিবার, ২৪ অক্টোবর ২০২০

কক্সবাজার থেকে বদলি হওয়া ৪৬৫ পুলিশ কর্মস্থল পেলেন লটারিতে 

নিউজ ডেস্ক :: কক্সবাজার জেলা থেকে সম্প্রতি বিভিন্ন পদ মর্যাদার ৪৬৫ জন পুলিশ সদস্যকে জনস্বার্থে সিলেট রেঞ্জে পদায়ন করা হয়েছে। এসব পুলিশ কর্মকর্তা ও সদস্যকে রোববার (১১ অক্টোবর) বিকেলে লটারির মাধ্যমে সিলেট রেঞ্জের চার জেলায় পদায়ন করা হয়।

সিলেট জেলা পুলিশের উদ্যোগে সিলেট পুলিশ লাইনের শহীদ এসপি শামছুল হক মিলনায়তনে সিলেট রেঞ্জে যোগদানকৃত এ সকল পুলিশ সদস্যদের উদ্দেশ্যে বিশেষ ব্রিফিংয়ের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে নির্দেশনামূলক বক্তব্য দেন সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ।

রেঞ্জ ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার জেদান আল মুসার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র, সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন, রেঞ্জ ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার নুরুল ইসলাম ও শাহীনুল আলম খান প্রমুখ।

সিলেট রেঞ্জে যোগদানকৃত সকল পুলিশ সদস্যদের স্বাগত জানিয়ে রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ বলেন, প্রত্যেক পুলিশ সদস্য ও কর্মকর্তাদেরকে সর্বোচ্চ পেশাদারিত্ব ও আন্তরিকতা নিয়ে সিলেট রেঞ্জের জনসাধারণকে সেবা প্রদান করতে হবে। অতীতের ভুল-ত্রুটি থেকে শিক্ষা নিয়ে সবাইকে আরও অনুপ্রাণিত হয়ে নতুন উদ্যোমে মানুষের সেবা করতে হবে।

পরে সকলের উপস্থিতিতে ব্যতিক্রমী আয়োজনে সদ্য যোগদানকৃত কনস্টেবল থেকে পুলিশ পরিদর্শক পর্যন্ত মোট ৪৬৫ জন পুলিশ সদস্যকে লটারির মাধ্যমে সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ ও সুনামগঞ্জ জেলায় তাৎক্ষণিকভাবে বদলির আদেশ প্রদান করেন ডিআইজি।

সম্পূর্ণ স্বচ্ছতার সঙ্গে সম্পন্ন করা এ আয়োজনে কোনো পুলিশ সদস্যকে যেন অফিসে ঘুরতে না হয় সেজন্য আগে থেকেই ব্রিফিং সমাবেশস্থলে কম্পিউটার, ফটোকপির মেশিনসহ দায়িত্ব প্রাপ্তদেরকে প্রস্তুত রাখা হয়। জেলা ওয়ারী শূন্য পদের বিপরীতে লটারিতে আসা নাম সঙ্গে সঙ্গে অফিস আদেশ তৈরি করে সংশ্লিষ্ট পুলিশ সদস্যদের মাঝে পৌঁছে দেয়া হয়।

ব্যতিক্রমী আয়োজনে তাৎক্ষণিক পদায়নের আদেশ পেয়ে পুলিশ সদস্যরা উল্লাস প্রকাশ করেন ও পাশাপাশি ডিআইজি মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সেবার মহান ব্রত নিয়ে জনবান্ধব পুলিশিংয়ে নিজেদেরকে আত্মনিয়োগ করবেন বলে অঙ্গিকার করেন।

লটারির মাধ্যমে একসঙ্গে এত বিপুল সংখ্যক অফিসার ফোর্সের পদায়নের বিষয়ে জানতে চাইলে সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ জানান, আইজিপির ঐকান্তিক প্রচেষ্টায় বাংলাদেশ পুলিশকে আধুনিক ও জনবান্ধব হিসেবে গড়ে তুলতে বদলি, নিয়োগ ও পদোন্নতির ক্ষেত্রে শতভাগ স্বচ্ছতা নিশ্চিত করা হচ্ছে। এরই অংশ হিসেবে আজ ৪৬৫ জন পুলিশ সদস্যকে লটারির মাধ্যমে পদায়ন করে তাৎক্ষণিক অফিস আদেশ প্রদান করা হলো। জাগো নিউজ

পাঠকের মতামত: