ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

ছাত্রলীগ-স্বেচ্ছাসেবক লীগ নেতার অস্ত্র মহড়া, নুনিয়ার ছড়ায় জমির বিরোধ নিয়ে গুলি বর্ষণ, আহত ১৫

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার ::
কক্সবাজার পৌরসভায় জমির বিরোধ নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ও গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। এতে ৫ জন গুলিবিদ্ধসহ আহত হয়েছেন অন্তত ১৫ জন।
আহতদের কয়েকজন হলেন- মুফিজুর রহমান, মোজাম্মেল হক, নুর জাহান, আবদু ছালাম, রিফা আক্তার, আয়েশা বেগম, জিসান, ইমন, মুরাদ, মুন্নি আক্তার, মোঃ সেলিম প্রমুখ।
আহতদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) বিকেলে পৌরসভার ২নং ওয়ার্ডের উত্তর নুনিয়ারছরা শিল্প এলাকার ঠোঁটিয়া পাড়া এলাকায় ঘটনাটি ঘটেছে।
এ নিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলেও ঘটনায় জড়িতদের কাউকে আটক করতে পারেননি।
স্থানীয় সুত্রে জানাগেছে, স্থানীয় নুরুল আবছার এবং মোহাম্মদ আলীর মধ্যে জমির বিরোধের সূত্র ধরে এই সংঘর্ষের ঘটনাটি ঘটেছে । এই ঘটনার জন্য পরস্পরকে দায়ী করা হচ্ছে।
ঘটনাকালে আওয়ামী লীগ ও ছাত্রলীগের স্থানীয় দুই নেতাকে হাতে অস্ত্র উচিয়ে গুলি বর্ষণ করতে দেখা গেছে।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে- কোস্ট গার্ডের মাঝি হিসেবে পরিচিত মোঃ জামাল, আওয়ামী লীগ নেতা আবুল কালাম, ৩নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি রিদুয়ান আলী সাজিন ও গিয়াস উদ্দিনের নেতৃত্বে সংঘর্ষের ঘটনাটি ঘটে।
এসময় খোকা প্রকাশ ভেট্টা, কায়সার, আবু হেলা, শাহাব উদ্দিনসহ অন্তত ৫০ জন সশস্ত্র অবস্থায় ছিল বলে স্থানীয়রা জানিয়েছে।
ওই ঘটনাকালে আবুল কালাম ও রিদুয়ান আলী সাজিনকে প্রকাশ্যে অস্ত্র উচিয়ে প্রতিপক্ষের দিকে গুলিবর্ষণ করতে দেখা গেছে। দিন-দুুপুরে অস্ত্র হাতে দেখে আতঙ্ক ছড়িয়ে পড়েছে শান্তশিষ্ট এলাকায়।
স্থানীয় কাউন্সিলর মিজানুর রহমান বলেন, ঘটনার খবর পেয়ে তারা ঘটনাস্থলে পৌঁছান এবং উভয় পক্ষকে শান্ত করার চেষ্টা করেন। কিন্তু দুই পক্ষের মারমুখী অবস্থানের কারণে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
সদর মডেল থানার ওসির দায়িত্বে থাকা কর্মকর্তা মাসুম খান জানান, ঘটনার পরপরই পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ঘটনার বিস্তারিত জেনে ব্যবস্থা গ্রহণ করা হবে। সেই সঙ্গে দিনদুপুরে অস্ত্র ব্যবহারকারিদের বিষয়ে তথ্য নেয়া হচ্ছে বলেও জানান মাসুম খান।

পাঠকের মতামত: