ঢাকা,মঙ্গলবার, ৭ মে ২০২৪

স্বাস্থ্যবিধিসহ অবৈধ পার্কিং, রুট পারমিট ও ড্রাইভিং লাইসেন্স না থাকায় জরিমানা

এম.এ আজিজ রাসেল ::  স্বাস্থ্যবিধি না মানা, অবৈধ পার্কিং, রুট পারমিট ও ড্রাইভিং লাইসেন্স না থাকায় গণপরিবহণসহ বিভিন্ন ব্যক্তিকে ৩১ হাজার ৮০০ জরিমানা করা হয়েছে। গতকাল সোমার শহরের বিভিন্ন স্থানে সকাল ও বিকালে জেলা প্রশানের নির্বাহী ম্যাজিস্ট্রেট লাভলী ইয়াসমিনের নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্টে এই জরিমান করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট লাভলী ইয়াসমিন বলেন, সোমবার সকালে কলাতলী ডলফিন মোড়ে আনসার বাহিনীর সহযোগিতায় সড়ক পরিবহন আইন, ২০১৮ অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় অবৈধ পার্কিং, রুট পারমিট, ড্রাইভিং লাইসেন্স না থাকায় ও স্বাস্থ্যবিধি না মেনে অতিরিক্ত যাত্রী বহন করায় ৫ টি মামলায় ২৭ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এসময় সড়ক পরিবহন আইন ২০১৮ মেনে নিরাপদ যাত্রী পরিবহনে সবাইকে উদ্বুদ্ধ করা হয়।

বিকেলে পৌরসভা এলাকায় সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় স্বাস্থ্যবিধি অনুসরণ না করায় ৬টি মামলায় ২ হাজার ৫০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। পাশাপাশি সৈকতের কলাতলী পয়েন্টে মোবাইল কোর্ট পরিচালনা করে স্বাস্থ্যবিধি না মানার কারণে ৯টি মামলায় ২ হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়। এসময় ২জন ক্যামেরাম্যানের ক্যামেরা জব্দ করা হয়। সার্বিকভাবে মাস্ক ছাড়া চলাচলকারী জনগণকে মাস্ক পরতে এবং স্বাস্থ্যবিধি অনুসরণ করার নির্দেশনা প্রদান করা হয়।

পাঠকের মতামত: