ঢাকা,সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০

টেকনাফ থানার নতুন ওসি হচ্ছেন চান্দিনা থানার ওসি ফয়সল

নিউজ ডেস্ক ::  কক্সবাজারের টেকনাফ থানার সমালোচিত ও মেজর সিনহা হত্যা মামলায় বরখাস্ত হওয়া প্রদীপ কুমার দাশের স্থলাভিষিক্ত হচ্ছেন কুমিল্লার চান্দিওনা থানার ওসি মো. আবুল ফয়সল। চট্টগ্রাম রেঞ্জ অফিস ডিআইজি কার্যালয়ের এক জরুরি আদেশে শনিবার আজ (৮ আগস্ট) কক্সবাজার পুলিশ সুপার কার্যালয়ে যোগদান করে টেকনাফ থানার দায়িত্ব নেবেন তিনি। শুক্রবার সন্ধ্যায় ডিআইজি কার্যালয় থেকে তার ওই বদলির আদেশটি কার্যকর করা হয়।আগামীকাল রোববার তিনি টেকনাফ থানায় যোগদান করবেন বলে একটি নির্ভরযোগ্য সূত্রে জানা যায়।বর্তমানে টেকনাফ থানার ভারপ্রাপ্ত ওসি হিসেবে দায়িত্ব পালন করছেন ওসি (তদন্ত) এবিএমএস দোহা।

ওসি আবুল ফয়সল ২০১৮ সালের ৫ নভেম্বর চান্দিনা থানায় ওসি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার পানিয়ারূপ গ্রামের মুক্তিযোদ্ধা আব্দুর রউফ এর ছেলে। কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে স্নাতক পাসের পর ১৯৯৩ সালে উপপরিদর্শক (এসআই) হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন আবুল ফয়সল। ২০০৯ সালে তিনি পুলিশ পরিদর্শক হিসেবে পদোন্নতি লাভের পর ফেনীর দাগনভূইয়া থানা, কুমিল্লার দাউদকান্দি, তিতাস, হোমনা ও চৌদ্দগ্রাম এবং সর্বশেষ চান্দিনা থানায় ওসি হিসেবে দায়িত্বপালন করেন।

পুলিশ সূত্রে জানা যায়, টেকনাফে আলোচিত সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানকে গুলি করে হত্যার ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার হন টেকনাফ থানার ওসি প্রদীপ দাস। টেকনাফ থানার ওসির শূন্য পদে রেঞ্জের সিনিয়র ও অভিজ্ঞ কয়েকজন ওসির তালিকায় শীর্ষে থাকা আবুল ফয়সলকে চূড়ান্ত করেন রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক।

পাঠকের মতামত: