ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

কমরউদ্দিন আহমদের সহধর্মিণী নিশু দূর্নীতি প্রতিরোধ কমিটির সহসভাপতি নির্বাচিত

এম.জিয়াবুল হক, চকরিয়া :: চট্টগ্রামস্থ চকরিয়া সমিতির তিনবারের সভাপতি কক্সবাজার জেলা পরিষদের নির্বাচিত সদস্য ও কক্সবাজার জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক লায়ন আলহাজ কমরউদ্দিন আহমদ এর সহধর্মীনি সৈয়দ রিফাত আক্তার নিশু চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন।

চট্টগ্রাম মহানগর এবং চট্টগ্রাম উত্তর জেলায় নারী আন্দোলনের অন্যতম পুরোধা সৈয়দ রিফাত নিশু বর্তমানে চট্টগ্রাম উত্তর জেলা মহিলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি পদে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করছেন। তিনি একইসঙ্গে চট্টগ্রাম একাডেমীর পরিচালক, চট্টগ্রাম জেনারেল হাসপাতাল রোগী কল্যাণ সমিতি, ফটিকছড়ি উপজেলা শিক্ষা কমিটি কমিটি এবং রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রামের আজীবন সদস্য পদে দায়িত্বে রয়েছেন।

ইতোপুর্বে তিনি চট্টগ্রাম জেলা নারী ও শিশু বিষয়ক মন্ত্রনালয় জাতীয় মহিলা সংস্থার সাবেক বোর্ড সদস্য ছিলেন। দক্ষতার সঙ্গে সাংগঠনিক দায়িত্ব পালন করেছেন চট্টগ্রাম উত্তর জেলা মহিলা আওয়ামীলীগের সাবেক সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক এবং ভারপাপ্ত সাধারণ সম্পাদক পদে।

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার সম্ভ্রান্ত মুসলিম জমিদার পরিবারে জন্মগ্রহন করা সৈয়দ রিফাত আক্তার নিশু বিশ^বিদ্যালয়ে অধ্যায়নরতকালে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে নিজেকে জড়িয়ে নেন। সেই ছাত্র জীবন থেকে শুরু করে সৈয়দা রিফাত অদ্যবদি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতেগড়া সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতির সাথে সক্রিয়ভাবে জড়িত রয়েছেন। আওয়ামীলীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অবিচল থেকে তিনি চট্টগ্রাম উত্তর জেলার প্রতিটি অঞ্চলে মহিলা আওয়ামীলীগের সাংগঠনিক কার্যক্রম বেগবান করতে নিরলশভাবে কাজ করে যাচ্ছেন।

চট্টগ্রামে নারী আন্দোলনের অগ্রসেনানি সৈয়দ রিফাত আক্তার নিশুর শ^াশুড় বাড়ি কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের পহরচাঁদা গ্রামে। তিনি কক্সবাজার জেলার সম্ভ্রান্ত আওয়ামী পরিবার তথা জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব সালাহ উদ্দিন আহমেদ সিআইপির ছোটভাই লায়ন কমরউদ্দিন আহমদের সহধর্মীনি।

লায়ন আলহাজ কমরউদ্দিন আহমদ বর্তমানে কক্সবাজার জেলা পরিষদ সদস্য, কক্সবাজার জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, চট্টগ্রামস্থ চকরিয়া সমিতির সভাপতি, পহরচাঁদা ফাজিল ডিগ্রী মাদ্রাসার সভাপতি, পহরচাঁদা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, পহরচাঁদা কেন্দ্রীয় জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি পদে সততা ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করছেন। ##

পাঠকের মতামত: