ঢাকা,শনিবার, ৪ মে ২০২৪

জাতীয় পর্যায়ে প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতা দেশসেরা চকরিয়ার আদ্রিতা

এম.জিয়াবুল হক, চকরিয়া :: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী তথা মুজিববর্ষ উপলক্ষে সৃজনশীল প্রতিভা বিকাশে বাংলাদেশ স্কাউটের জাতীয় পর্যায়ে প্রতিভা অন্বেষণ প্রতিযোগীতা-২০২০ অংশগ্রহন করে চট্টগ্রাম বিভাগ থেকে দেশসেরা হয়েছেন কক্সবাজারের অন্যতম সফল শিক্ষা প্রতিষ্ঠান চকরিয়া বিদ্যাপীঠের পঞ্চম শ্রেণির মেধাবী ছাত্রী আদ্রিতা দাশ (মন্তি)। অন্বেষণ প্রতিযোগীতায় আদ্রিতা সারাদেশের প্রতিযোগি শিক্ষার্থীদের পেছনে ফেলে নৃত্যে দ্বিতীয় এবং সংগীতে তৃতীয় স্থান সাফল্য অর্জন করেছেন।

জানা গেছে, সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনার প্রেক্ষিতে সারাদেশ থেকে সৎ, চরিত্রবান ও আদর্শ নাগরিক তৈরিতে লেখাপড়ার পাশাপাশি ও স্কাউটদের সৃজনশীল প্রতিভা বিকাশের লক্ষ্যে প্রতিবছর আয়োজন করা হয় প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতা।

এবছর জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে সৃজনশীল প্রতিভা বিকাশে জাতীয় পর্যায়ে প্রতিযোগিতার আয়োজন করেন বাংলাদেশ স্কাউট। এতে কক্সবাজার জেলা থেকে অংশগ্রহণ করেন বিদ্যাপীঠের পঞ্চম শ্রেণির মেধাবী ছাত্রী আদ্রিতা দাশ মন্তি।

মেধাবী শিক্ষার্থী আদ্রিতা দাশ মন্তি চকরিয়া পৌরসভার চিরিংগা হিন্দু পাড়া গ্রামের বাসিন্দা চকরিয়া উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বাবু তপন কান্তি দাশ ও শ্রীমতি সুমা দাশের প্রথম কন্যা সন্তান। প্রসঙ্গত: আদ্রিতা দাশ মন্তি ২০১৯ সালে চকরিয়া কোরক বিদ্যাপীঠ গার্লস ইন কাব স্কাউটস গ্রুপ থেকে শাপলা কাব অ্যাওয়ার্ড অর্জন করেছিলেন।

মেয়ের অসাধারণ সাফল্য অর্জনে কৃতজ্ঞতা জানিয়ে চকরিয়া উপজেলা পুজা উদযাপন পরিষদের তপন কান্তি দাশের বলেন, চকরিয়া কোরক বিদ্যাপীঠের সকল শিক্ষক-শিক্ষিকা ও স্কাউটস গ্রুপে দায়িত্বরত শিক্ষকদেরকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই। সম্মাণিত শিক্ষকমন্ডলীর অক্লান্ত পরিশ্রমে আজ আমার মেয়ে এতদুর এগিয়ে গেছে।

মেয়ের সুন্দর আগামীর জন্য বাবা তপন কান্তি দাশ বিদ্যালয়ের সকল শিক্ষকমন্ডলী, আত্মীয় স্বজন বন্ধুমহল এবং শুভানুধায়ী সকলের কাছে আর্শীবাদ ও শুভকামনা প্রত্যাশা করেছেন। যেন আদ্রিতা সামনের দিনে নিজেকে একজন যোগ্য নাগরিক হিসেবে তৈরী করতে পারে এবং দেশ ও জনকল্যাণে নিজের মেধাকে কাজে লাগাতে পারে।

এদিকে বিদ্যালয়ের শিক্ষার্থী আদ্রিতা দেশসেরা প্রতিযোগি হওয়ায় খুশিতে পঞ্চমুখ চকরিয়া কোরক বিদ্যাপীঠ স্কুলের সকল শিক্ষকমন্ডলী, পরিচালনা কমিটি এবং শিক্ষার্থীরা। শোকরিয়া প্রকাশ করেছেন চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মো.নুরুল আখের। তিনি বলেন, আলহামদুলিল্লাহ, বাংলাদেশ স্কাউটস্ এর জাতীয় পর্যায়ে প্রতিভা অন্বেষণ প্রতিযোগীতা -২০২০ এ চকরিয়া কোরক বিদ্যাপীঠ গালস্ ইন কাব স্কাউটস্ গ্রুপের শাপলা কাব অ্যাওয়ার্ড অর্জনকারী, (আদ্রিতা দাশ মন্তি) নৃত্যে দ্বিতীয় ও সংগীতে তৃতীয় স্থান অধিকার করেছে। আমরা তার উজ্জ্বল ভবিষ্যত কামনা করছি।#

পাঠকের মতামত: