ঢাকা,সোমবার, ৬ মে ২০২৪

চকরিয়ার বিএমচরে ঝগড়া থামাতে গিয়ে কোদালের আঘাতে বৃদ্ধা খুন

সুনীপ দাশ সৌরভ, চকরিয়া ঃ কক্সবাজারের চকরিয়ায় জমির বিরোধ নিয়ে দুইপক্ষের মধ্যে চলমান ঝগড়া থামাতে গেলে কোদালের আঘাতে গুরুতর আহত হন ৬৫ বছরের এক বৃদ্ধা। এ সময় তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে বেসরকারী একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার তিনদিন আজ মঙ্গলবার সকালে ওই বৃদ্ধা নারী চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এর আগে গত শনিবার দুপুরে উপজেলার বিএমচর ইউনিয়নের উত্তর বহদ্দারকাটা গ্রামে এ ঘটনা ঘটে। মারা যাওয়া বৃদ্ধা নারীর নাম আয়েশা বেগম (৬৫)। তিনি ওই এলাকার মোহাম্মদ কালুর স্ত্রী।

মারা যাওয়া বৃদ্ধার পরিবারের অভিযোগ, স্থানীয় আবদুল জব্বারের সাথে বসতভিটা নিয়ে বিরোধ চলছিল কালু গংয়ের। এনিয়ে প্রতিনিয়ত ঝগড়া-বিবাদ লেগে থাকতো। সর্বশেষ গত শনিবার দুপুরে বসতভিটার বিরোধ নিয়ে দুইপক্ষে ঝগড়া হয়। এ সময় ঝগড়া থামাতে গেলে এক পক্ষের কোদালের আঘাতে গুরুতর আহত হন বৃদ্ধা আয়েশা। এ সময় তাকে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স ও পরে পৌরশহরের একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনদিন ধরে চিকিৎসাধীন থাকাবস্থায়  মঙ্গলবার সকালে তিনি মারা যান।

এ ব্যাপারে চকরিয়া থানার ওসি মো. হাবিবুর রহমান চকরিয়া নিউজকে বলেন, ‘কী নিয়ে দুইপক্ষে বিরোধ এবং ঝগড়া হয়েছিল, তা কেউ লিখিত বা মৌখিকভাবেও থানায় অবহিত করেনি। তবে এক বৃদ্ধা মারা গেছেন বলে শুনেছি। পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে পরবর্তী আইনগত পদক্ষেপ নেওয়া হবে।’

পাঠকের মতামত: