ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

মানিকপুরে মসজিদ এতিমখানা উদ্বোধনী অনুষ্টানে সাবেক এমপি সাফিয়া খাতুন

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  চকরিয়া উপজেলার সুরাজপুর মানিকপুর ইউনিয়নের ভিলেজার পাড়াগ্রামে জামে মসজিদ এবং এতিমখানার শুভ উদ্বোধন উপলক্ষে খতমে কোরআন দোয়া মাহফিলের অনুষ্ঠিত হয়েছে। এতিমখানার আয়োজনে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে দোয়া মাহফিল ও বিশেষ মোনাজাতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের সভাপতি ও চকরিয়া-পেকুয়া সংরক্ষিত আসনের সাবেক এমপি আলহাজ সাফিয়া খাতুন।

মসজিদ ও এতিমখানা উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব ফজলুল করিম সাঈদী, চকরিয়া সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ দৈনিক চকোরী পত্রিকার সম্পাদক একেএম গিয়াস উদ্দিন, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের চেয়ারম্যান আজিমুল হক আজিম। এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে জামে মসজিদ এবং এতিমখানা পরিচালনা কমিটির সভাপতি, এতিমখানার পরিচালক, স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য, এলাকাবাসি উপস্থিত ছিলেন।

উদ্বোধনী সাবেক এমপি আলহাজ সাফিয়া খাতুন বলেছেন, জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে আওয়ামীলীগ সরকার দেশের সকল সেক্টরে সমান উন্নয়নের পাশাপাশি মসজিদ-মাদরাসা গুলোকে ঢেলে সাজাচ্ছেন। সরকার প্রধান শেখ হাসিনার বিশেষ অনুপ্রেরণায় সারাদেশে ৫৩২টি আধুনিকমানের মডেল মসজিদ নির্মাণ করা হচ্ছে। প্রতিটি মসজিদ নির্মাণে ৫ কোটি টাকার বেশি বরাদ্দ দেওয়া হয়েছে। ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে প্রতিটি উপজেলায় একটি করে এসব মডেল মসজিদ নির্মাণ কাজ চলছে।

বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের সভাপতি সাফিয়া খাতুন বলেন, বিএনপি জামাত জোট পবিত্র ইসলাম ধর্মের অপব্যাখা দিয়ে এই দেশের মানুষকে বিভক্তি করার চেষ্ঠা করেছে। আওয়ামীলীগ সরকারের থাকলে মসজিদ মাদরাসার উন্নয়ন হবেনা বলেও জনগনকে ভুলভাবে ব্যাখা দিয়েছে। কিন্তু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সরকারের এসে তাদের সেই গুড়ামী জনগনের সামনে উন্মোচন করে দিয়েছেন। প্রমাণ দিয়েছেন আওয়ামীলীগ সরকারই মসজিদ মাদরাসার বেশি উন্নয়ন করেন। অনুষ্ঠানে সাবেক এমপি সাফিয়া খাতুন সুরাজপুর মানিকপুর ইউনিয়নের ভিলেজার পাড়াগ্রামে জামে মসজিদ এবং এতিমখানার উন্নয়নে সবধরণের সহযোগিতার আশ^াস দেন। ##

পাঠকের মতামত: