ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

ইটিভি’র সাবেক চেয়ারম্যানসহ দুই কর্মকর্তার বিরুদ্ধে মামলা

ETV-1একুশে টেলিভিশনের সাবেক চেয়ারম্যান আবদুস সালামসহ একই প্রতিষ্ঠানটির আরও দুইজন কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলার অপর দুই আসামিরা হলেন- আবদুস সালামের ভাই আফতাবুল আলম এবং জ্যেষ্ঠ ব্যবস্থাপক ফজলুর রহমান শিকদার।

রাজধানীর তেজগাঁও থানায় বুধবার (১৩ এপ্রিল) দুদকের উপ-পরিচালক সামছুল আলম এ মামলাটি দায়ের করেন।

এ বিষয়ে তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওসি মাজহারুল ইসলাম দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ‘আজ (বুধবার) বেলা ১২টার দিকে দুদকের উপ-পরিচালক সামছুল আলম এ সংক্রান্ত একটি মামলা দয়ের করেন। বৈদেশিক মুদ্রা ক্রয়, সংরক্ষণ ও পাচারের অভিযোগ এনে আবদুস সালামসহ তিনজনের বিরুদ্ধে মামলা করা হয়।’

মামলার এজাহার সূত্রে জানা গেছে, একুশে টিভির চেয়ারম্যান থাকাকালে আবদুস সালাম প্রতিষ্ঠানের হিসাব থেকে ২৬ লাখ ৭০ হাজার টাকা উত্তোলন করেন। পরে সে টাকা দিয়ে ৩০ হাজার ইউরো কিনে সংরক্ষণ ও পাচার করেন।

প্রসঙ্গত, ইটিভির সাবেক চেয়ারম্যান আবদুস সালাম এক বছরেরও বেশি সময় ধরে কারাগারে আছেন। গত বছরের ৪ জানুয়ারি রাতে যুক্তরাজ্যে অনুষ্ঠিত একটি সভায় বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫০ মিনিটের একটি বক্তব্য ইটিভিতে সরাসরি সম্প্রচারের একদিন পর ৬ জানুয়ারি ভোরে আবদুস সালামকে আটক করে গোয়েন্দা পুলিশ। পরে তাকে পর্নোগ্রাফি আইনে দায়ের করা ক্যান্টনমেন্ট থানার একটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

পাঠকের মতামত: