Home » কক্সবাজার » প্রবীণ বিএনপি নেতা ছুরত আলম চৌধুরীর মৃত্যুতে সালাহউদ্দিন আহমদের শোক

প্রবীণ বিএনপি নেতা ছুরত আলম চৌধুরীর মৃত্যুতে সালাহউদ্দিন আহমদের শোক

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

নিজস্ব প্রতিবেদক ::
বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির কক্সবাজার জেলা শাখার উপদেষ্টা পরিষদের সদস্য, জেলা বিএনপির সাবেক সদস্য ও রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ছুরত আলম চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম দলটির স্থায়ী কমিটির সদস্য এবং সাবেক মন্ত্রী ও সংসদ সদস্য সালাহউদ্দিন আহমদ।

এক শোক বার্তায় ভারতে নির্বাসিত জীবন কাটানো সালাহউদ্দিন আহমদ মরহুম জনপ্রতিনিধি ও বিএনপি নেতা ছুরত আলম চৌধুরীর আত্মার মাগফিরাত কামনা করেন।

ভারতের মেঘালয় রাজ্যের শিলং থেকে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, মরহুম ছুরত আলম চৌধুরী জীবনের শেষ দিন পর্যন্ত জাতীয়তাবাদী আন্দোলনের সাথে নিজেকে জড়িয়ে রেখে দেশের একমাত্র জাতীয়তাবাদী রাজনৈতিক দল বিএনপি ও দেশকে সেবা দিয়ে গেছেন।

ছুরত আলম চৌধুরী গর্জনিয়ার মতো এলাকার জনপ্রতিনিধিত্ব করার পাশাপাশি বিএনপির মতো একটি বৃহৎ রাজনৈতিক দলের সাথে যুক্ত থেকে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শ বাস্তবায়নে কাজ করে গেছেন।

ছুরত আলম চৌধুরীর মতো প্রজ্ঞাবান রাজনীতিক ও জনপ্রতিনিধির চিরবিদায় বিএনপিতে শূণ্যতা তৈরি করেছে, যা সহজে পূরণ হবার নয়।

তিনি মরহুম ছুরত আলম চৌধুরীর পরকালিন মুক্তির জন্য মহান আল্লাহর দরবারে প্রার্থনা করেন, যেন তাঁর জীবনের ভুল-ক্রুটিগুলো ক্ষমা করে মহান আল্লাহ যেন বেহেস্তের সর্বোচ্চ স্থানে মর্যাদাবান করেন।

প্রসঙ্গত, ছুরত আলম চৌধুরী ছিলেন একজন প্রবীণ রাজনীতিবিদ। তিনি যখন তরুণ বয়সে গর্জনিয়া ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন তখন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সান্নিধ্য ধন্য হয়েছিলেন। তিনি সারাজীবন সততার সাথে রাজনীতি ও জনপ্রতিনিধিত্ব করে গেছেন। জীবনের গুরুত্বপূর্ণ সময়ে তিনি বিএনপির রাজনৈতিক ঝান্ডা উড়িয়ে গেছেন।

উল্লেখ্য, প্রবীণ রাজনীতিক ছুরত আলম চৌধুরী আজ শুক্রবার (২৬ জুন) সন্ধ্যা সাড়ে ৭টায় গর্জনিয়া সিকদারপাড়াস্থ নিজের বাড়িতে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর।

তিনি গর্জনিয়ার বিশিষ্ট জমিদার হাকিম মিয়া চৌধুরীর ছেলে মেয়েদের মধ্যে ৭ম সন্তান। তিনি স্ত্রী, দুই ছেলে, দুই মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন, সামাজিক ও রাজনৈতিক শিষ্য রেখে গেছেন।

আগামিকাল শনিবার (২৭ জুন) বাদে জোহর সিকদার পাড়া বটতলা জামে মসজিদে নামাজে জানাযা অনুষ্টিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চকরিয়ায় শাহ আজমত উল্লাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জায়গা দখলের অভিযোগ, উত্তেজনা

It's only fair to share...000নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  কক্সবাজারের চকরিয়া উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের পুর্ব সুরাজপুরস্থ ...

প্রাথমিকে ৪০ হাজার শিক্ষক নিয়োগ চলতি বছরেই

It's only fair to share...000অনলাইন ডেস্ক ::  সারা দেশের স্কুলগুলোতে প্রাক-প্রাথমিক ও প্রাথমিকে প্রায় ৪০ ...