ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় কৈয়ারবিল ইউপি নির্বাচনে এক মেম্বার প্রার্থীর বিরুদ্ধে কেন্দ্র দখল ও ভোট ডাকাতির হুমকি দেয়ার অভিযোগ

homkiনিজস্ব প্রতিবেদক, চকরিয়া :::

চকরিয়া উপজেলার ইউপি নির্বাচনে এক মেম্বার প্রার্থীর বিরুদ্ধে কেন্দ্র দখল ও ভোট ডাকাতির হুমকি দেয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই মেম্বার প্রার্থীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের আবেদন জানিয়ে ওয়ার্ডের ১১৮জন ভোটার লিখিত অভিযোগ করেছেন নির্বাচন কমিশন ও উপজেলা প্রশাসনের কাছে। অভিযুক্ত মেম্বার প্রার্থী হলেন, উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডের বর্তমান মেম্বার মোজাহের আহমদ (টিউবওয়েল প্রতীক)। গতকাল ১০এপ্রিল প্রশাসনের কাছে এলাকাবাসি লিখিত অভিযোগটি দায়ের করেন।

অভিযোগে এলাকাবাসি দাবি করেন, আগামী ২৩এপ্রিল অনুষ্টিতব্য চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউপি নির্বাচনে অভিযুক্ত মোজাহের আহমদ ৪নম্বর ওয়ার্ড থেকে মেম্বার পদে প্রার্থী হয়েছেন। তিনি এলাকায় গনসংযোগকালে প্রকাশে বলে বেড়াচ্ছে নির্বাচনের দিন অস্ত্রধারী ভাড়াটে দুর্বৃত্ততের জড়ো করে কেন্দ্র দখল করবেন। এমনকি ওইদিন প্রকাশ্যে কেন্দ্রে ঢুকে তার প্রতীকে সিল মারবেন। এমন হুমকি দেয়ার পর এলাকাবাসির মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ কারনে আইনী প্রতিকার চেয়ে ওয়ার্ডের ১১৮জন ভোটার প্রশাসনের কাছে লিখিত অভিযোগটি দায়ের করেছেন। অভিযোগটিতে মেম্বার প্রার্থী মোজাহের আহমদ ও তার পরিবারের বিরুদ্ধে আগের কয়েকটি ঘটনায় দায়ের করা ৩টি মামলার ব্যাপারে প্রশাসনকে অবগত করা হয়েছে। এলাকাবাসির স্বাক্ষরিত অভিযোগের কপি ইতোমধ্যে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা, সিনিয়র সহকারি পুলিশ সুপার (চকরিয়া সদর সার্কেল), সংশ্লিষ্ট রির্টানিং কর্মকর্তা, অধিনায়ক র‌্যাব, চকরিয়া প্রেস ক্লাব ও বিজিবি কক্সবাজার এবং চকরিয়া থানার ওসিকে দেওয়া হয়েছে।

জানতে চাইলে কৈয়ারবিল ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রির্টানিং কর্মকর্তা ও চকরিয়া উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা সুজন কাননগো বলেন, আমাকে কেউ একজন মৌখিকভাবে বিষয়টি জানিয়েছিলো। আমি কিন্তু বিষয়টি লিখিতভাবে জানানোর জন্য বলেছি। তিনি বলেন, এব্যাপারে আমি এখনো (১১এপ্রিল রাত সাড়ে নয়টা) পর্যন্ত লিখিত অভিযোগ পায়নি। তবে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

পাঠকের মতামত: