ঢাকা,বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১

 বান্দরবান সদরসহ দুই উপজেলা লকডাউন: কাল দুপুর ১২টায় শুরু..

নিউজ ডেস্ক :: করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় বান্দরবানের সদর ও রুমা উপজেলা লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।

আজ বুধবার (৯ জুন) বেলা ১২টা থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেন জেল প্রশাসনের কর্মকর্তারা। এসব এলাকাকে রেড জোন হিসেবেও ঘোষণা করেছে প্রশাসন।

প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ জানায়, মহামারি করোনা সংক্রমণ দ্রুত ছড়িয়ে পড়ছে পার্বত্য জেলা বান্দরবানে। আক্রান্ত রোগীর সংখ্যা প্রতিদিনই আশঙ্কাজনক হারে বাড়ছে। এ পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা ৬৩ জন। ইতিমধ্যে করোনাভাইরাসে আক্রান্ত পার্বত্য মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি কে উন্নত চিকিৎসার জন্য ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ জনের। তারমধ্যে সদরে ৩০ জন এবং রুমায় ৫ জন। সামগ্রিক পরিস্থিতি মোকাবিলায় সরকারি সংস্থাগুলোর মতামতের ভিত্তিতে বান্দরবান সদর ও রুমা দুটি উপজেলাকে রেড জোন ঘোষণা করা হয়েছে।কাল বুধবার দুপুর ১২টা থেকে বান্দরবান সদর ও রুমা উপজেলা সম্পূর্ন লকডাউন কার্যকর করা হবে।

শুধুমাত্র জরুরী ওষুধের দোকান খোলা থাকবে। এছাড়া সবধরণের অফিস, ব্যাংক, বীমা, দোকানপাট, হাট-বাজার, ব্যবসা প্রতিষ্ঠান এবং যানবাহন চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে। কোনো ভাবেই জনসাধারণের ঘর থেকে বের হওয়া যাবে না। মাঠে থাকবেন আইনশৃঙ্খলা বাহিনী এবং নির্বাহী ম্যাজিষ্ট্রেট। লকডাউন অমান্যকারীদের তাৎক্ষনিক আইনের আওতায় এনে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। বিষয়টি নিশ্চিত করেছেন বান্দরবানের জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম।

পাঠকের মতামত: