ঢাকা,শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০

ঈদে সমরজিতের নতুন গান ‘মেঘবালিকা’ ও ‘শহরতলী চুপ’

চকরিয়া বিনোদন  ডেস্ক ::  বাংলাদেশের এই সময়ের জনপ্রিয় সংগীতশিল্পী সমরজিৎ রায়। করোনা সংকটের কারণে মানুষ এখন গৃহবন্দি। ফলে সময় যেন কাটতেই চাই না। আর এই সময় ভক্ত শ্রোতাদের গান শুনিয়ে মাতিয়ে রেখেছেন তিনি। বিভিন্ন সময় ফেসবুক লাইভে এসেও গান শোনাচ্ছেন তিনি। পর্যটন শহর কক্সবাজারের গেটওয়ে বৃহত্তর চকরিয়া উপজেলার থানা সেন্টার সংলগ্ন হিন্দু পাড়ার বাসিন্দা সমরজিৎ।

এবারের ঈদে প্রকাশিত হতে যাচ্ছে শিল্পী সমরজিৎ এর গাওয়া ‘মেঘবালিকা’ ও ‘শহরতলী চুপ’ শিরোনামের নতুন দু’টি মৌলিক গান। ‘মেঘবালিকা’ গানটি লিখেছেন স্বীকৃতি প্রসাদ বড়ুয়া এবং সুর ও সঙ্গীতায়োজন করেছেন শিল্পী সমরজিৎ নিজেই। মিক্সিং ও মাস্টারিং করেছেন জে কে মজলিশ। গানটি শীঘ্রই প্রকাশিত হবে জি সিরিজের ব্যানারে। অন্যদিকে ‘শহরতলী চুপ’ গানটি লিখেছেন মিজানুর রহমান সামি এবং সুর করেছেন সমরজিৎ রায় । এই গানটির সঙ্গীতায়োজন করেছেন রকেট মন্ডল এবং সমরজিৎ নিজেই। গানটির মিক্সিং ও মাস্টারিং করেছেন কলকাতার গৌতম বসু এবং ভিডিও নির্মাণ করেছেন ইয়ামিন ইলান। গানটি প্রকাশিত হবে সমরজিৎ এর ইউটিউব চ্যানেলে।

এ প্রসঙ্গে সমরজিৎ রায় চকরিয়া নিউজ বিনোদন প্রতিবেদককে বলেন, “এই দূর্যোগে আশাহত হয়ে নেতিবাচক ভাবনায় ডুবে থাকলে সেটি আমাদের মন এবং শরীরের উপর খারাপ প্রভাব পড়বে। তাই গান শুনুন এবং পরিবারকে সময় দিন। অন্যান্য বারের মতো জাঁকজমকপূর্ণ ভাবে ঈদ কেউ পালন করতে না পারলেও পরিবারের সবার সঙ্গেই ঈদের আনন্দটা ভাগাভাগি করে নিতে পারেন সবাই। সামাজিক দূরত্বে থেকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করছি।

মূলতঃ শাস্ত্রীয় ধারার গানগুলোই সবসময় গাইলেও এবারে ভক্তদের জন্য নিয়ে আসছি আমার ধারার চেয়ে একটু ভিন্ন দুটো গান। মন বলছে সবার ভালোই লাগবে। ঈদ হোক সম্প্রীতির এবং সকলের জন্য মঙ্গল বয়ে আনুক ঈদ। সবাইকে ঈদের শুভেচ্ছা।”

পাঠকের মতামত: