ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়া পৌরসভা ৯টি ওয়ার্ডে ডেঙ্গুমশা নিধনে স্প্রে ছিটানো কার্যক্রম উদ্ভোধনে মেয়র আলমগীর চৌধুরী

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধের পাশাপাশি এবার চকরিয়া পৌরসভার উদ্যোগে পৌরসভার ৯টি ওয়ার্ডে জনগনের সুরক্ষা নিশ্চিতে ডেঙ্গুমশা নিধনে স্প্রে ছিটানো কার্যক্রম উদ্ভোধন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে পৌরসভা মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রম উদ্বোধন করেছেন চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী।

চকরিয়া পৌরসভার নতুন কর্মসুচি পৌরসভার ৯টি ওয়ার্ডে ৯টি টিম করে ডেঙ্গুমশা নিধন কার্যক্রম বৃহস্পতিবার থেকে শুরু করা হয়েছে। কার্যক্রম উদ্বোধণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌরসভার সচিব মাস-উদ মোর্শেদ, পৌরসভার স্যানিটারী পরিদর্শক মো.হায়দার আলী, ঠিকাদান সুপারভাইজার মো.নাজিম উদ্দিন, চকরিয়া বিমান বন্দর রোড ব্যবসায়ী সমিতি ও পৌরসভার ১ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম নুরুস শফি এবং চকরিয়া পৌরসভার পরিচ্ছন্নতা বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারী।

চকরিয়া পৌর মেয়র আলমগীর চৌধূরী বলেন, প্রিয় পৌরবাসি আপনার বাড়ির আঙ্গিনায় ফুলের টব, প্লাস্টিকের প্যাকেট, ডাবের খোসায় জমে থাকা পানি থেকে এডিস মশার উৎপত্তি হয়। তাই এসব জায়গায় পানি জমে থাকতে দেয়া যাবেনা। এডিস মশা থেকে ডেঙ্গু রোগের বিস্তার ঘটে। এডিস মশা ধবংসে ওষুধ ছিটানোর পাশাপাশি সবাইকে বাড়ির আঙ্গিনা পরিস্কার রাখতে হবে।

পৌর মেয়র বলেন, চকরিয়া পৌর এলাকাকে ডেঙ্গুমুক্ত করতে প্রতিদিন ওয়ার্ডে ওয়ার্ডে মশক নিধন অভিযান চলছে। সুতরাং ডেঙ্গু নিয়ে পৌরবাসীর আতঙ্কিত হওয়ার কোন কারণ নেই। আসুন নিজ নিজ অবস্থান থেকে আমরা সবাই এগিয়ে আসি এবং ডেঙ্গু প্রতিরোধে সবাই ঐক্যবদ্ধ ভাবে কাজ করি ও বাড়ির আশে পাশে পরিষ্কার-পরিচ্ছন রাখি। আমরা নিজ আঙ্গিনা পরিস্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি”।

পাঠকের মতামত: