ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

পূর্ণিমার জোয়ারে ৩ গ্রাম প্লাবিত; উদ্বিগ্ন কুতুবদিয়াবাসী

নিজস্ব প্রতিনিধি, কুতুবদিয়া ::
পূর্ণিমার জোয়ারে স্রোতে কুতুবদিয়া উপকূলের উত্তর ধুরুং ইউনিয়নের নয়া কাটা ও কায়ছার পাড়া এলাকায় তিন গ্রাম প্লাবিত হয়েছে। এতে ঐ এলাকার ঘর বাড়িসহ লবণ চাষীদের চরম ক্ষতি হয়।
শুক্রবার (৮ মে) দুপুরে নয়াকাটা ও কায়ছার পাড়ায় জোয়ারে প্লাবিত এলাকায় গেলে দেখা যায় তিন গ্রামের অর্ধশত ঘরবাড়ি, পুকুর ও লবণ চাষের জমি প্লাবিত হয়েছে।

এ ব্যাপারে উত্তর ধুরুং ইউপির চেয়ারম্যান আ,স,ম শাহরিয়ার চৌধূরী বলেন, পানি উন্নয়ন বোর্ডের নিয়োগপ্রাপ্ত ঠিকাদার যথা সময়ে বেড়িবাঁধ মেরামতের কাজ শেষ না করায় চলতি পূর্ণিমার জোয়ারে কায়ছার পাড়া ও নয়া কাটা এলাকায় ভাঙ্গন বাঁধ দিয়ে জোয়ার লোকালয়ে এসে ব্যাপক এলাকা প্লাবিত হয়েছে। আগামী দুই সপ্তাহের মধ্যে বাঁধ মেরামত না করলে বর্ষায় ঐ এলাকাসহ উত্তর ধুরুংয়ে অধিকাংশ লোকালয় প্লাবিত হবে।

পানি উন্নয়ন বোর্ড কুতুবদিয়া উপজেলার উপ-বিভাগীয় প্রকৌশলী অফিসের শাখা কর্মকর্তা এলটন চাকমার সাথে কথা হলে তিনি বলেন, কায়ছার পাড়া ও নয়া কাটা এলাকায় এক হাজার মিটার বাঁধ জরুরী ভিত্তিতে মেরামত কাজ শেষ করার জন্য ঠিকাদার কর্তৃপক্ষকে বলা হলেও করোনা ভাইরাসে লক ডাউনের কারণে কাজ বন্ধ রয়েছে। তবে অতিসত্তর মেরামত কাজ সম্পন্ন করার জন্য ঠিকাদার কর্তৃপক্ষকে বলা হয়েছে।

পাঠকের মতামত: