ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

টেকনাফে হাসপাতালসহ ১২টি প্রতিষ্টান লকডাউন

 টেকনাফ প্রতিনিধি ::  কক্সবাজারের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসক রোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় একটি বেসরকারি হাসপাতাল, দুটি প্যাথলজি সেন্টার এবং ব্যাংকসহ বেশ কয়েকটি ফার্মেসী লকডাউন ঘোষনা করেছে স্থানীয় প্রশাসন। পাশপাশি উপজেলা স্বাস্থ্য বিভাগের শুধু জরুরি বিভাগ ও প্রসুতি বিভাগ সীমিত আকারে খোলা রাখা হয়েছে। ২৮ বছর বয়সী করোনা আক্রান্ত ওই নারী চিকিৎসকের এসব প্রতিষ্টান সংর্স্পশে আসা লকডাউন করেন।

রোববার রাত রাত ১০টার দিকে বিষয়টি নিশ্চিত করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার ভূমি মো আবুল মনসুর বলেন, ‘উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসক করোনাভাইরাস পজেটিভ রির্পোট এসেছে। ফলে তার সংর্স্পশে আসা টেকনাফ বেসরকারি হাসপাতাল মেরিনসিটি, বাণিজ্যিক ব্যাংক সাউথইস্ট লিমিটেড শাখা, হাসপাতালের সামনে দুটি প্যাথলজি সেন্টারসহ বেশ কয়েকটি ফার্মেসী লকডাউন করা হয়েছে।’

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল জানান, তার হাসপাতালের একজন চিকিৎসক করোনায় রির্পোট পজেটিভ এসেছে। তাই এই চিকিৎসকের সংর্স্পশে আসা বেসরকারি হাসপাতাল মেরিনসিটি, ব্যাংকসহ বেশ কয়েকটি ফার্মেসী লকডাউন করা হয়েছে। এছাড়া আক্রান্ত চিকিৎসক ‘হোম কোয়ারেন্টাইনের’ রয়েছে। এর আগে টেকনাফের করোনা আক্রান্ত তিন জন স্থানীয়দের চিকিৎসা দেওয়ায় তিনি, চিকিৎসক-নার্সসহ ৫৩ জনের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য কক্সবাজার মেডিকেল কলেজে পাঠানো হয়েছিল। রোববার দুপুরে তিনি রিপোর্ট হাতে পান। ওই রিপোর্টে এই চিকিৎসকের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

এদিকে করোনা সন্দেহে এই উপজলা থেকে এ পর্যন্ত মোট ২০৩ জনের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য কক্সবাজার মেডিকেল কলেজে পাঠানো হয়েছিল। এদের মধ্যে এক চিকিৎসকসহ ৪ জনের টেস্টের ফলাফল পজেটিভ আসলেও বাকিদের সবার নেগেটিভ এসেছে।

পাঠকের মতামত: